বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৫৬

মেট্রোরেলের লাইনের ওপর ডিশের তার, মতিঝিল-উত্তরা চলাচল বন্ধ

মেট্রোরেলের লাইনের ওপর ডিশের তার, মতিঝিল-উত্তরা চলাচল বন্ধ

উত্তরণবার্তা প্রতিবেদক : মেট্রোরেলের বিদ্যুতের লাইনের ওপর ডিশের তার এসে পড়ায় বিঘ্নিত হয়েছে ট্রেন চলাচল। এ নিয়ে ভোগান্তি পোহাতে হয়েছে যাত্রীদের। ডিশের তার নিয়ে জটিলায় মঙ্গলবার দুপুর ১২টা ১০ মিনিটের দিকে মতিঝিল থেকে উত্তরা এবং উত্তরা থেকে মতিঝিল মেট্রোরেল চালাচল বন্ধ হয়ে যায়। মাইকে ঘোষণা দেয়া হয়, ‘সাময়িক সমস্যার কারণে’ ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এ সময় বিভিন্ন স্টেশনে মেট্রোরেলের অপেক্ষায় থাকা যাত্রীদের ভিড় জমে যায়। ওই তার সরানোর পর চলাচল শুরু হয়। বেলা ১২টা ২৮ মিনিটে মতিঝিল থেকে উত্তরাগামী একটি ট্রেন ফার্মগেট স্টেশন ছেড়ে যায়। একই সময়ে উল্টো দিক দিয়েও ট্রেন চলাচল শুরু হয়।

মেট্রোরেল পরিচালনাকারী কোম্পানি ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানান, কারওয়ান বাজার ও শাহবাগের মাঝামাঝি এলাকায় কেউ একজন মেট্রোরেলের কেবলের ওপর একটি ডিশের তার ছুড়ে মেরেছে। এ কারণে সতর্কতা হিসেবে ট্রেন ধীরে চালানো হচ্ছে।

তিনি জানান, ডিশের তারটা ঝুলে ছিলো মেট্রোরেলের মেইন কেবলের ওপরে। পরে মেট্রোরেলের লোকজন সেখানে গিয়ে তার সরিয়ে দেয়। ট্রেন বন্ধ থাকার সময় ঢাকা বিশ্ববিদ্যালয় মেট্রোরেল স্টেশনে দায়িত্বরত একজন আনসার সদস্য বলেছিলেন, বৈদ্যুতিক তার পুড়ে গেছে, সেটা মেরামত করা হচ্ছে। তবে পরে কর্মকর্তাদের কথায় এর সত্যতা পাওয়া যায়নি।

বোর্ডে দেখানো হচ্ছিল মতিঝিলগামী দুটি ট্রেনের আসার সময় বারবার বাড়ছে আর উত্তরাগামী একটি ট্রেনেরও সময় বাড়ছে। টিকেট বা এমআরটি পাস থাকার পরও কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছিল না তখন। ফলে দ্বিতীয় তলায় অনেক মানুষের লম্বা লাইন পড়ে যায়। পরে মাইকে মেট্রোরেল চালাচল সাময়িক বন্ধ থাকার কথা জানিয়ে কর্তৃপক্ষের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করা হয়। মিনিট ১৫ পর উত্তরাগামী ট্রেন আসে এবং পরিস্থিতি স্বাভাবিক হয়।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK