সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০০:২৩
ব্রেকিং নিউজ

২৪ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু ৮ মার্চ

২৪ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু ৮ মার্চ

উত্তরণবার্তা প্রতিবেদক : দেশের ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়েছে। তিন দিনে তিনটি গ্রুপের ভর্তির পরীক্ষা হবে। এর মধ্যে ব্যবসায় শিক্ষা বিভাগের (সি ইউনিট) পরীক্ষা হবে আগামী ৮ মার্চ। তার পরদিন ৯ মার্চ মানবিক বিভাগের (বি ইউনিট) এবং সর্বশেষ ২৭ এপ্রিল বিজ্ঞান বিভাগের পরীক্ষা (এ ইউনিট) অনুষ্ঠিত হবে।
 
রোববার ঢাকায় ইউজিসি সম্মেলন কক্ষে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভায় সিদ্ধান্ত বেলা ১১ থেকে দুপুর ১২টা পর্যন্ত এক ঘণ্টায় অনুষ্ঠিত হবে এই পরীক্ষা। কমিটির আহ্বায়ক যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন জানান, ভর্তি পরীক্ষার যোগ্যতা আগের শিক্ষাবর্ষের মতোই থাকছে। এবারও সর্বনিম্ন ৩০ নম্বরকে ‘পাস নম্বর’ হিসেবে বিবেচনা করা হবে।
 
আবেদন শুরু ২৯ জানুয়ারি
সভার সিদ্ধান্ত অনুযায়ী, এবার পরীক্ষার জন্য অনলাইনে আবেদন শুরু হবে আগামী ২৯ জানুয়ারি, চলবে ১৫ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।
 
আবেদন ফি আগের মতোই ১৫০০ টাকা ও বিশেষায়িত বিষয়ের জন্য অতিরিক্ত ৫০০ টাকা ফি গুনতে হবে। আগামী ৩০ জুনের মধ্যে ভর্তি সংক্রান্ত সব কার্যক্রম শেষ করার বিষয়ে সভায় সিদ্ধান্ত হয়েছে।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK