বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৯:৪৮
ব্রেকিং নিউজ

মুন্সীগঞ্জের ৩টি আসনের কেন্দ্রগুলোতে ভোট গ্রহণের উপকরণ পৌছানো হচ্ছে

মুন্সীগঞ্জের ৩টি আসনের কেন্দ্রগুলোতে ভোট গ্রহণের উপকরণ পৌছানো হচ্ছে

উত্তরণবার্তা প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আগামীকাল রোববার। জেলার তিনটি আসনে ২৮ প্রার্থী ভোটযুদ্ধে মাঠে রয়েছেন। মুন্সীগঞ্জ-১ আসনে প্রার্থী ১০ জন, মুন্সীগঞ্জ-২ আসনে ৮ জন ও মুন্সীগঞ্জ-৩ আসনে ১০ প্রার্থী মাঠে রয়েছেন। ভোট কেন্দ্রগুলোতে ব্যালট বাক্সসহ সব উপকরণ পৌছানো হয়েছে। তবে  ব্যালট পেপার পৌছানো হবে ভোট গ্রহণের পূর্বমুহূর্তে। 
 
মুন্সীগঞ্জের তিনটি আসনের ৪৬৯টি কেন্দ্রের মধ্য ৩৩৯টি ভোট কেন্দ্রই গুরুত্বপূর্ণ চিহ্নিত করা হয়েছে। সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে শান্তিপূর্ণ ও সুষ্ঠু ভোট নিশ্চিত করতে তাই সেনা, বিজিবি ও পুলিশসহ সাড়ে ৭ সহস্রাধিক আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োগ দেয়া হয়েছে। ২৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। 
 
মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাসুদুল আলম জানান, সেনাবাহিনীর ৭টি টিম মাঠে রয়েছে। ছয় উপজেলায় ছয়টি টিম এবং আরও অতিরিক্ত একটিসহ সাতটি টিমের বিপুল পরিমাণ সেনা সদ্য মাঠে আছে। এছাড়া ৯ প্লাটুন বিজিবি, ৬৪ জন্য র‌্যাব সদস্য, ১৩২৪ জন পুলিশ এবং  ৫ হাজার ৬২৮ জন আনসার সদস্য মাঠে থাকবে। 
 
অতিরিক্ত পুলিশ সুপার ইয়াসিনা ফেরদৌস জানান, মুন্সীগঞ্জ-৩ নির্বাচনী এলাকায় দু’টি পৌরসভা ও ১৭টি ইউনিয়নে শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষে ১৩৫টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই আসনের ১৬৯টি কেন্দ্রের মধ্যে সাধারণ কেন্দ্র ৩৪টি। মুন্সীগঞ্জ-২ আসনে ২৩ ইউনিয়নের মোট কেন্দ্র সংখ্যা ১৩০টি। এরমধ্যে গুরুত্বপূর্ণ ৭৩টি। বাকি ৫৭ টি কেন্দ্র সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। মুন্সীগঞ্জ-১ আসনে মোট ইউনিয়ন ২৮টি। এই আসনে ১৭০টি কেন্দ্রের মধ্যে ১৩১টি  গুরুত্বপূর্ণ আর সাধারণ ৩৯টি কেন্দ্র। সবগুলো কেন্দ্রে কয়েক ধাপের নিরাপত্ত বলয় তৈরি ছাড়াও ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ফোর্স বেশি নিয়োগ করা হয়েছে। 
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK