সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:৩৫
ব্রেকিং নিউজ

ঢাবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু মঙ্গলবার

ঢাবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু মঙ্গলবার

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হবে। দুপুর ১২টা থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে চলবে আগামী ৫ জানুয়ারি পর্যন্ত। 
 
ঢাবির কেন্দ্রীয় ভর্তি বিষয়ক ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত মাধ্যমিক বা সমমান এবং ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ন ছাত্র-ছাত্রীদের মধ্যে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য নির্ধারিত শর্ত পূরণ করেছেন কেবল তারাই ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।
 
ভর্তিচ্ছুকরা ১৮ ডিসেম্বর দুপুর ১২টা থেকে ৫ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটের (admission.eis.du.ac.bd) মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ভর্তির আবেদন ফি হিসেবে ১ হাজার ৫০ টাকা চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের (সোনালী, জনতা, অগ্রণী, রুপালী) যেকোন শাখায় অথবা অনলাইনে ডেবিট বা ক্রেডিট কার্ড, মোবাইল ফিনান্সিয়াল সেবা ব্যবহার করে জমা দিতে হবে।
 
শিক্ষার্থীরা বিজ্ঞান ইউনিট, কলা-আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ব্যবসায় শিক্ষা ইউনিট, চারুকলা ইউনিটে আবেদন করতে পারবেন। আবেদনের যোগ্যতাসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ওয়েবসাইটে উল্লেখ থাকবে।
 
কলা-আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট এর ভর্তি পরীক্ষা আগামী ২৩ ফেব্রুয়ারি, ব্যবসায় শিক্ষা ইউনিটের পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি, বিজ্ঞান ইউনিটের পরীক্ষা ১ মার্চ  এবং চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান ও অংকন) ৯ মার্চ অনুষ্ঠিত হবে। আগামী ৮ ফেব্রুয়ারি থেকে সংশ্লিষ্ট ইউনিটের পরীক্ষা শুরুর ১ঘন্টা আগ পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।
উত্তরনণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK