বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৫৪

গোপালগঞ্জ-৩ আসনে প্রধানমন্ত্রীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

গোপালগঞ্জ-৩ আসনে প্রধানমন্ত্রীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

উত্তরণবার্তা প্রতিবেদক : গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই আসনে মোট ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।  

অপরদিকে, আয়কর রিটার্ন জমা না দেয়া, হলফনামায় তথ্য গোপন ও এক শতাংশ ভোটারের স্বাক্ষর না থাকায় ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।

৪ ডিসেম্বর সোমবার সকালে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গোপালগঞ্জ-৩ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। এ সময় গোপালগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীশেখ হাসিনাসহ ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয় এবং বাকি ৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এ আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও গণফ্রন্টের সৈয়দা লিমা হাসান, বাংলাদেশ সুপ্রিম পার্টির এম নিজামউদ্দিন লস্কর, এনপিপি-র শেখ আবুল কালাম এবং জাকের পার্টির মাহাবুর মোল্লার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বাতিল হওয়া প্রার্থীরা হলেন, বাংলাদেশ কংগ্রেসের মো. সাহিদুল ইসলাম (মিটু), জাতীয় পার্টির শিশির চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী মো. কামাল হোসেন।

প্রেস বিফ্রিংকালে রিটার্নিং অফিসার মাহবুবুল বলেন, হলফনামায় মামলা সংক্রান্ত তথ্য গোপন ও বিদ্যুৎ বিল বকেয়া থাকায় বাংলাদেশ কংগ্রেসের মো. সাহিদুল ইসলামের (মিটু) মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া, আয়কর রিটার্ন ও দলীয় মনোনয়ন না থাকায় জাতীয় পার্টির শিশির চৌধুরী এবং এক শতাংশ সমর্থন যাচাইয়ের তালিকা সঠিক না থাকায় স্বতন্ত্র প্রার্থী মো. কামাল হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলেও জানান তিনি।  

যাচাই-বাছাইকালে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার উন্নয়ন প্রতিনিধি ও নির্বাচনী প্রধান এজেন্ট সাবেক সিনিয়র সচিব মো. শহিদ উল্লা খন্দকার, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাবউদ্দিন আজম, প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকু, কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারন সম্পাদক আয়নাল হোসেন শেখ, মেয়র মতিয়ার রহমান হাজরা সহ প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গোপালগঞ্জের ৩টি সংসদীয় আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মোট ২২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে ১৬টি মনোনয়নপত্র বৈধ ঘোষণা এবং ৬টি মনোনয়নপত্র বাতিল করা হয়।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK