বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:১০
ব্রেকিং নিউজ

বিশ্বকাপে অন্যরকম রেকর্ড গড়লো ভারত

বিশ্বকাপে অন্যরকম রেকর্ড গড়লো ভারত

উত্তরণবার্তা ডেস্ক : ঘরের মাঠে সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে অন্যরকম রেকর্ড গড়লো স্বাগতিক ভারত। বিশ্বকাপ ইতিহাসে এবারের আসরে  সবচেয়ে বেশি খেলা দেখেছে ক্রিকেটপ্রেমিরা। বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে সম্প্রচারকারী ডিজনি + হটস্টার প্রতিষ্ঠান। গত রোববার বিশ্বকাপ ফাইনালে ভারতকে ৬ উইকেটে হারিয়ে রেকর্ড ষষ্ঠবারের মত বিশ^কাপ ট্রফি জিতে নেয় অস্ট্রেলিয়া। পুরো টুর্নামেন্ট জুড়ে মিনিটে ৪২২ বিলিয়নদর্শ  টেলিভিশনে লাইভ খেলা দেখেছে।
বিবৃতিতে বলা হয়েছে, ভারতে ১৩০ মিলিয়ন দর্শক টিভিতে ফাইনাল খেলা দেখেছেন।

এক বিবৃতিতে ডিজনি স্টারের কান্ট্রি ম্যানেজার এবং প্রেসিডেন্ট কে মাধবন বলেন, ‘এই সফল টুর্নামেন্টটি আইসিসি (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল) এর সাথে আমাদের সম্পর্কের  একটি প্রতিশ্রুতিশীল ভবিষ্যত তৈরি করেছে।’একটি বিবৃতিতে আইসিসি জানিয়েছে, আইসিসির ইতিহাসে এই বিশ্বকাপটি সবচেয়ে বেশি অংশগ্রণকারী ইভেন্ট ছিলো।

আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে বলেন, ‘আমরা আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর সাফল্যে আনন্দিত। যা এখন পর্যন্ত সবচেয়ে বড় ক্রিকেট বিশ্বকাপ হিসেবে নজির গড়েছে।’তিনি আরও বলেন, ‘ওয়ানডে ম্যাচের প্রতি সমর্থন এবং আগ্রহ প্রদর্শনে সম্প্রচার এবং ডিজিটাল প্লাটফর্ম জুড়ে এবারের আইসিসি বিশ্বকাপ সবচেয়ে বেশি উপস্থিতির রেকর্ড গড়েছে।’

বিশ্বকাপে ভারত এবং পাকিস্তানের মধ্যকার ম্যাচটি সবচেয়ে বেশি ৭৫ মিলিয়ন দর্শক  খেলা দেখেছে। এই নিয়ে চতুর্থবার ওয়ানডে বিশ্বকাপে আয়োজক ছিলো ভারত। ১৯৭৫ সালে প্রথম বিশ্বকাপের আয়োজক ছিলো ইংল্যান্ড।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK