বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৪৯

নিলামে উঠছে মেসির বিশ্বকাপজয়ী জার্সি

নিলামে উঠছে মেসির বিশ্বকাপজয়ী জার্সি

উত্তরণবার্তা ডেস্ক : কাতার বিশ্বকাপ জয়ের পর লিওনেল মেসিকে নিয়ে দর্শকদের উন্মাদনার শেষ নেই। তার খেলাধুলার সরঞ্জাম কেনার জন্যেও হুড়োহুড়ি লেগে যায় সমর্থকদের মধ্যে। এবার মেসির বিশ্বকাপের জার্সি কেনার সুযোগ পাচ্ছেন তারা। আর্জেন্টিনা অধিনায়কের বিশ্বকাপের ৬টি জার্সি নিলামে তোলা হবে।

মেসির বিশ্বকাপের জার্সিগুলো নিলামে তোলার আয়োজন করেছে যুক্তরাষ্ট্রের বিখ্যাত নিলামঘর সোথবি। নিলাম চলবে আগামী ৩০ নভেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত। এই সময়ে সোথবির নিউ ইয়র্ক সদর দফতরে মেসির জার্সিগুলো বিনামূল্যে জনসাধারণের জন্য প্রদর্শন করা হবে।

নিলামের বিষয়টি নিশ্চিত করে নিজের অফিসিয়াল ভেরিফাইড ফেসবুক প্রোফাইলে একটি পোস্ট করেছেন মেসি। সেখানে তিনি লিখেছেন, ‘ছয়টি বিশ্বকাপের জার্সি। একটি নিলাম। আজ আমার বন্ধুরা কাতার বিশ্বকাপে আমার পরিধান ছয়টি জার্সি নিয়ে একটি নিলাম ঘোষণা করছে। যার মধ্যে আমার ফাইনালের জার্সিটিও আছে।’

মেসির এই জার্সি বিক্রি থেকে প্রাপ্ত অর্থের একটি অংশ ইউনিকাস প্রকল্পে দান করা হবে। এই প্রকল্পটি বার্সেলোনার শিশু হাসপাতালের একটি উদ্যোগ। যা লিও মেসি ফাউন্ডেশনের তত্বাবধানে পরিচালিত হয়। এই প্রকল্পটি বিরল রোগে আক্রান্ত শিশুদের সাহায্য করে।

খেলোয়াড়দের জার্সি নিলামে ওঠার ঘটনা নতুন নয়। এর আগে নিলামে উঠেছিল আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার ১৯৮৬ বিশ্বকাপের জার্সি। যেটি এখন পর্যন্ত ফুটবলারদের জার্সির মধ্যে নিলামে সবচেয়ে বেশি অর্থের বিনিময়ে বিক্রি হওয়া জার্সি। জার্সিটি ৭১ লাখ পাউন্ডে বিক্রি হয়েছিল।

তবে লিওনেল মেসির জার্সি ছয়টি কত বিক্রি হবে, এ বিষয়ে কোনো ধারণা পাওয়া যায়নি। নিলাম আয়োজন করা প্রতিষ্ঠানের আশা রেকর্ড আটবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের জার্সি থেকে ন্যূনতম ৮০ লাখ পাউন্ড আর সর্বোচ্চ এর বেশিও আয় করা সম্ভব।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK