সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২২:৩৭

আর্জেন্টিনাকে বিদায়ের ইঙ্গিত দিলেন স্কালোনি

আর্জেন্টিনাকে বিদায়ের ইঙ্গিত দিলেন স্কালোনি

উত্তরণবার্তা ডেস্ক : লিওনেল স্কালোনি, সময়ের অন্যতম সফল কোচদের মধ্যে অন্যতম। তার কোচিংয়েই দীর্ঘ ৩৬ বছর পর কাতারে তৃতীয় বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ের পরও দলের সঙ্গে ছিলেন সাবেক এই আর্জেন্টাইন খেলোয়াড়। কিন্তু এবার বিদায়ের ইঙ্গিত দিলেন আলবিসেলেস্তেদের বিশ্বকাপ জয়ের কারিগর।
 
আজ বুধবার (২২ নভেম্বর) বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ও ব্রাজিল। ম্যাচে নিকোলাস ওতামেন্ডির গোলে ১-০ ব্যবধানে জিতে যায় আর্জেন্টিনা। ম্যাচ শেষে আর্জেন্টিনা জাতীয় দলকে বিদায়ের ইঙ্গিত দিলেন সফল এই কোচ। 
 
ম্যাচ শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে স্কালোনি বলেন, ‘এখন সময় এসেছে বল থামানোর এবং চিন্তা ভাবনা শুরু করার। এই খেলোয়াড়রা আমাকে অনেক কিছু দিয়েছে এবং আমি ভবিষ্যতে কী করতে যাচ্ছি তা নিয়ে আমাকে অনেক ভাবতে হবে।’ স্কালোনি আরও বলেন, ‘এটি বিদায় নয়, তবে এই গোলবারটি (দলটি) এখন অনেক উঁচুতে। আর্জেন্টিনার দায়িত্ব সামলাতে হলে আপনার প্রচুর শক্তির প্রয়োজন। আমার পক্ষে এই দায়িত্ব চালিয়ে নেওয়া কঠিব হবে। সময় এসেছে ভাবার। কারণ এই মুহূর্তে দলের এমন একজন কোচ দরকার যিনি পরিপূর্ণভাবে দলকে সামলাতে পারবে।’
 
স্কালোনির অধীনেই বদলে যেতে শুরু করে আর্জেন্টিনা।  স্কালোনি দায়িত্ব নিয়েছিলেন একটা হারের ভেতর দিয়ে। তারপর লিওনেল মেসিকে কেন্দ্র করে তারুণ্য নির্ভর দল নিয়ে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে কোপা আমেরিকা জিতে পা রাখেন কাতার বিশ্বকাপে। কাতারেও করেন বাজিমাত।
 
কাতার বিশ্বকাপ জয়ের আগে তার দেখানো পথ ধরে ২০২১ সালে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে জিতেছে কোপা আমেরিকার শিরোপা। এছাড়াও তার অধীনে একের পর এক জয় পেয়ে চলছে লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK