সোমবার, ০৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০০:০৪
ব্রেকিং নিউজ

হরতাল-অবরোধের বিরুদ্ধে রাজপথে তারকাদের প্রতিবাদ

হরতাল-অবরোধের বিরুদ্ধে রাজপথে তারকাদের প্রতিবাদ

উত্তরণবার্তা প্রতিবেদক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে রাজনৈতিক সভা,  সমাবেশের পাশাপাশি হরতাল-অবরোধ নিয়ে সারা দেশের মানুষ শঙ্কিত। পিছিয়ে নেই দেশের শোবিজ অঙ্গনের তারকারা। ১৮ নভেম্বর শনিবার সকালে হরতাল-অবরোধ বন্ধের প্রতিবাদে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশ করেছে শিল্পী সমাজ। তাদের দাবি, অবিলম্বে দেশে আগুনসন্ত্রাস বন্ধ করতে হবে।

‘ধ্বংসের বিরুদ্ধে শিল্পী সমাজ’ এই স্লোগানে শাহবাগে মানববন্ধন করে শিল্পী ও কলাকুশলীরা বলেন, জনগণের পেটে লাথি মেরে কোনোভাবেই জনগণের জন্য কাজ করা যায় না। হরতাল-অবরোধের মাধ্যমে বিএনপি জামায়াতের রাজনীতি জনগণের ক্ষতি করছে। যারা নিম্নবিত্ত তাদেরকে তারা হত্যা করছে আগুনসন্ত্রাসের মাধ্যমে। পুলিশ মারা যাচ্ছে, সাংবাদিক আহত হচ্ছে। এসব আমাদের দেশের ভাবমূর্তি নষ্ট করছে। নতুন প্রজন্মের কাছে নেতিবাচক রাজনীতিকে তুলে ধরছে-আমরা এটা চাই না।’

শেখ হাসিনাতেই আস্থা— এই স্লোগান নিয়ে শিল্পীরা বলেন, যারা বাংলাদেশের স্বাধীন রাষ্ট্রের বিপক্ষে ছিল, তাদের সঙ্গে বসে স্বাধীনতা বিনির্মাণ করা যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সরকারের আমলে দেশ পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে। আর ঠিক সেই সময়েই এ দেশের সেই উন্নতিকে বাধাগ্রস্ত করে অর্থনীতিকে ধ্বংস করে দিচ্ছেন তারা।

এ জাতীয় কাজের তীব্র নিন্দা জানিয়ে শিল্পীরা একসঙ্গে লড়ে এই ভাঙচুরের খেলা প্রতিহত করবেন বলেও জানানো হয় প্রতিবাদ সমাবেশ থেকে। সমাবেশে উপস্থিত ছিলেন রিয়াজ, ফেরদৌস, খায়রুল আলম সবুজ, তুষার খান, অভিনেত্রী শম্পা রেজা, নিমা রহমান, শমী কায়সার, তারিন জাহান, তানভীন সুইটি, নিপুণ আক্তার, উর্মিলা শ্রাবন্তী কর, নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, সালাহউদ্দিন লাভলু, মিলন ভট্ট, গায়ক এসডি রুবেল, গায়ক ও সংগীত প্রযোজক ধ্রব গুহসহ আরও অনেকে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ