শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৪৬
ব্রেকিং নিউজ

নিউজিল্যান্ডকে রানের পাহাড়ে চাপা দিল ভারত

নিউজিল্যান্ডকে রানের পাহাড়ে চাপা দিল ভারত

উত্তরণবার্তা ডেস্ক : বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে বিরাট কোহলি ও শ্রেয়াস আয়ারের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে ভারত। নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩৯৭ রান করেছে রোহিত শর্মার দল। জয়ের জন্য কিউইদের করতে হবে ৩৯৮ রান।
 
বুধবার মুম্বাই ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত। রোহিত শর্মার ঝড়ো ব্যাটিংয়ে প্রথম পাওয়ার প্লেতে তারা তুলে ফেলে ৮৪ রান। তবে রোহিতের দুর্দান্ত ব্যাটিং থেমেছে টিম সাউদির বলে। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রোহিত। আউট হওয়ার আগে ২৯ বলে ৪৭ রানের ইনিংস খেলেছেন ভারত অধিনায়ক।
 
রোহিতের বিদায়ের পর দলকে টেনেছেন শুভমান গিল। সেঞ্চুরির পথে এগোলেও শেষ পর্যন্ত ইনজুরির কারণে পারলেন না, ছাড়তে হয়েছে মাঠ। রিটায়ার্ড হার্ট হওয়ার আগে নিজের ৬৫ বলে ৭৯ ইনিংসটি সাজান ৮ চার ও ৩ ছক্কায়। তবে লড়াই চালিয়ে যান কোহলি।
 
১২৮ বলে ১৬৩ রানের জুটি গড়ার পর সাউদির বল উড়িয়ে মারতে গিয়ে বিদায় নেন কোহলি। ১১৩ বলে ৯ চার ও ২ ছক্কায় ১১৭ রানের ইনিংস খেলে তিনি ফেরেন সাজঘরে। তবে লড়াই চালিয়ে যান শ্রেয়াস। মাত্র ৩৫ বলে প্রথম ফিফটি ছুঁয়ে পরের ফিফটি পূর্ণ করেন ৩২ বলে। সেঞ্চুরি হাঁকানোর পর আর ৫ রান যোগ করে তিনি বিদায় নেন বোল্টের বলে।
 
শেষদিকে আবারও ব্যাট করতে নামেন ইনজুরিতে মাঠ ছাড়া গিল। তবে এই যাত্রায় তার ব্যাট থেকে আসে কেবল এক রান। আর লোকেশ রাহুলের ২০ বলে ৩৯ রানের ক্যামিওতে ৩৯৭ রানের বিশাল সংগ্রহ পায় স্বাগতিকরা।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK