শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:৪৩

অসাধু ব্যবসায়ীদের শাস্তির আওতায় আনতে হবে : শেখ পরশ

অসাধু ব্যবসায়ীদের শাস্তির আওতায় আনতে হবে : শেখ পরশ

উত্তরণবার্তা প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের যৌথ উদ্যোগে কৃষকের কাছ থেকে সরাসরি সবজি কিনে এনে রাজধানীতে বিক্রি শুরু হয়েছে। মঙ্গলবার, সকাল ৭টায় মিরপুর বাঙলা কলেজের সামনে এই কর্মসূচীর উদ্বোধন ও অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। আজ ঢাকার ৬ টি পয়েন্টে ন্যায্যমূল্যে বিক্রি করা হয় এই কর্মসূচির আওতায়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মোঃ সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, সঞ্চালনা করেন, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

সভাপতি ও উদ্বোধকের বক্তব্যে বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, ”আজ থেকে রাজধানীর ৬টি পয়েন্টে সরাসরি কৃষকের ক্ষেত থেকে সবজি কিনে ন্যায্যমূল্যে বিক্রি করা হচ্ছে। নিয়মিত চলবে এ কর্মসূচি।”

তিনি বলেন, ‘শেখ হাসিনার নির্দেশ-উৎপাদন বাড়াতে হবে। অসাধু ব্যবসায়ীদের শাস্তির আওতায় আনতে হবে। বিশ্বব্যাপী রাজনৈতিক অস্থিরতায় মূল্যস্ফীতির কবলে প্রায় সব দেশ। এ সুযোগ কাজে লাগিয়ে দেশবিরোধী একটি শত্রুচক্র দেশের মানুষের ক্ষতি করার চেষ্টা করছে। দেশের মানুষ প্রত্যাখ্যান করায় তারা এখন চোরাগুপ্তা হামলার মাধ্যমে অবৈধ উপায়ে ক্ষমতায় যেতে চাচ্ছে। কিন্তু  যে কোনো মূল্যে এ অপশক্তিকে আমরা রুখে দেবো।’

বাংলাদেশ যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেন, কৃষকের ওপর জুলুম হচ্ছে। বাজারে শাক-সবজির দাম আকাশ ছোঁয়া। অথচ কৃষক বঞ্চিত কৃষককে ন্যায্য পাওনা দিতে এবং সাধারণ মানুষকে ন্যায্যমূল্যে শাক-সবজি বিতরণ করতে আজ থেকে বিভিন্ন সময়ে চলবে এ কর্মসূচি।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হক সাচ্চু বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে কৃষকের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি কিনে সাধারণ মানুষের কাছে বিক্রি করছি। যেন মধ্যস্বত্ত্বাভোগীরা যে সিন্ডিকেট করে দ্রব্যের মূল্য বৃদ্ধি করে অধিক মুনাফা করছেন। সেই সিন্ডিকেটের অবসান, কৃষক এবং সাধারণ মানুষের উপকারের জন্যই এই আয়োজন।

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, মধ্যস্বত্ত্বভোগীদের অরাজকতা, মূল্যস্ফীতিসহ নানা কারণে কৃষিপণ্য যে চড়া দামে বিক্রি হচ্ছে, সেখান থেকে রাজধানীবাসীকে স্বস্তি দিতে কৃষকের ক্ষেত থেকে সরাসরি সবজি কিনে বিক্রি করা হচ্ছে।এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ