বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:০৫
ব্রেকিং নিউজ

লঙ্কানদের বিপক্ষে শুধু জয়ই নয় রানরেটও লক্ষ্য কিউইদের

লঙ্কানদের বিপক্ষে শুধু জয়ই নয় রানরেটও লক্ষ্য কিউইদের

উত্তরণবার্তা ডেস্ক : বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামছে নিউজিল্যান্ড। দুই দলের জন্যই ম্যাচটি মহাগুরুত্বপূর্ণ। নিউজিল্যান্ড সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে ম্যাচটি জিততে চায়। অপরদিকে শেষচারের আশা না থাকলেও সেরা আটে থেকে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতে জয় চায় শ্রীলঙ্কা।

ব্যাঙ্গালুরুতে ম্যাচটি শুরু হবে আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটায়।

বিশ্বকাপে উড়ন্ত সূচনা করেছিল নিউজিল্যান্ড। ইংল্যান্ড, নেদারল্যান্ডস, বাংলাদেশ ও আফগানিস্তানকে হারিয়ে টানা চার ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল তারা।  

পঞ্চম ম্যাচে ভারতের বিপক্ষে ছন্দ পতন। হারে ৪ উইকেটে। এরপর অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তানের কাছে হেরে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এখন সেমিফাইনালই অনিশ্চিত করে ফেলেছে কিউইরা। সমান ম্যাচে সমান পয়েন্ট আছে পাকিস্তান ও আফগানিস্তানেরও। ফলে লঙ্কানদের বিপক্ষে শুধু জয়েই চোখ নয় নিট রানরেটটাও বাড়িয়ে নিতে চায় নিউজিল্যান্ড।

এদিকে মোটেই ভাল যাচ্ছে না শ্রীলঙ্কার বিশ্বকাপ মিশন। দক্ষিণ আফ্রিকার কাছে ১০২ রানে হেরে যাত্রা শুরু করে তারা। এরপর পাকিস্তান ও অস্ট্রেলিয়ার কাছেও হারে লঙ্কানরা।

তবে চতুর্থ ম্যাচে নেদারল্যান্ড ও পঞ্চম ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ঘুরে দাঁড়ায় দাসুন শানাকারা। এখন পর্যন্ত এটুকুই সাফল্য। এরপর আফগানিস্তান, ভারত ও সর্বশেষ বাংলাদেশের কাছে বড় স্কোর গড়েও ৩ উইকেটে হেরে ৮ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে আট নম্বরে রয়েছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে খেলতে কিউইদের হারিয়ে এগিয়ে যেতে চায় লঙ্কানরা।

দু’দলের এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচে জয় ছাপিয়ে রানরেটটাও বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK