শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৮:২২
ব্রেকিং নিউজ

নিরাপত্তা নিশ্চিতে মাঠে ৪৪ প্লাটুন বিজিবি

নিরাপত্তা নিশ্চিতে মাঠে ৪৪ প্লাটুন বিজিবি

উত্তরণবার্তা প্রতিবেদক : একদিকে চলছে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকে সারা দেশে ৪৮ ঘণ্টার অবরোধ, অন্যদিকে ন্যূনতম মজুরি প্রত্যাখ্যান করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ। এ অবস্থায় নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৪৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। এছাড়া এরই মধ্যে সংশ্লিষ্ট এলাকাগুলোতে টহল শুরু করেছেন বিজিবি সদস্যরা।

৯ নভেম্বর বৃহস্পতিবার সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম এ তথ্য জানান। তিনি জানান, পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত সংখ্যক বিজিবি সদস্য মোতায়েন রয়েছে।
 
গত ২৯ অক্টোবর একদিনের হরতাল ও দুই দফায় ৫ দিনের অবরোধ কর্মসূচি শেষে বুধবার (৮ নভেম্বর) থেকে আবারও শুরু হয়েছে বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ। কর্মসূচির প্রথম দিনের সন্ধ্যায় রাজধানীতে ৪টি বাসে আগুন দেয়া হয়েছে। এছাড়া, সকালে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিমসংযোগ মহাসড়কে একটি পণ্যবাহী চলন্ত ট্রাকে আগুন দিয়েছেন অবরোধকারীরা।
 
যদিও অবরোধ কর্মসূচির দ্বিতীয় ও শেষ দিনে সকাল থেকেই রাজধানীতে যান চলাচল স্বাভাবিক। অবশ্য রাজধানীর গাবতলী, কল্যাণপুর ও সায়েদাবাদ থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।
 
এদিকে, পোশাকশ্রমিকদের ন্যূনতম মজুরি ২৩ হাজার টাকা করার দাবিতে গতকাল (বুধবার) গাজীপুরে শ্রমিক ও পুলিশ সংঘর্ষ হয়েছে। বিভিন্ন স্থানে টায়ারে আগুন জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছিল শ্রমিকরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ সদস্যসহ বিজিবিকে টহল দিতে দেখা গেছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK