রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৫:২৭
ব্রেকিং নিউজ

সিন্ডিকেটকে মাথায় বাড়ি দিয়ে ভেঙে দিতে হবে : মেয়র তাপস

সিন্ডিকেটকে মাথায় বাড়ি দিয়ে ভেঙে দিতে হবে  : মেয়র তাপস

উত্তরণবার্তা প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, যেভাবে সিন্ডিকেটের মাধ্যমে বাজারকে ধ্বংস করা হচ্ছে তা কোনোভাবেই মেনে নেয়া যায় না। সিন্ডিকেটকে মাথায় বাড়ি দিয়ে ভেঙে দিতে হবে। ৯ নভেম্বর বৃহস্পতিবার রাজধানীর মালিবাগে পিডব্লিউডি স্টাফ কোয়ার্টার অডিটোরিয়ামে টিসিবির স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তাপস বলেন, সিন্ডিকেটের মাধ্যমে যারা বাজারকে ধ্বংস করছে তারা একটাই কুচক্রীমহল। তারা কোনো সময়ে চাল, কোনো সময় ডিম, কোনো সময় আলুর বাজারে সিন্ডিকেট করছে। স্মার্ট বাংলাদেশে সিন্ডিকেটের স্মার্টনেসকে বরদাশত করা হবে না। তিনি আরও বলেন, বিএনপির শাসনামল ২০০১-২০০৫ পর্যন্ত বিভীষিকাময় সময় পার করতে হয়েছে। সেখান থেকে মুক্তির জন্য সাধারণ মানুষ আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসে।
 
হরতাল-অবরোধের নামে আগুন সন্ত্রাস করে আওয়ামী লীগকে দমানো যাবে না। বিএনপিসহ যারা আগুন সন্ত্রাস করছে তারা নির্বাচনে আসলে প্রমাণ হবে জনগণ কাদের চায়, বলেন তাপস। সারাদেশে এক কোটি পরিবার কার্ডধারী নিম্ন আয়ের ক্রেতাদের মাঝে ৯ নভেম্বর বৃহস্পতিবার থেকে ভর্তুকি মূল্যে নভেম্বর মাসের পণ্য বিক্রি শুরু করতে যাচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।
 
বুধবার সংস্থাটির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একজন ফ্যামিলি কার্ডধারী ৬০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল ও ১০০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। উপকারভোগীরা ৭০ টাকা দরে সর্বোচ্চ ১ কেজি চিনি কিনতে পারবেন।
 
তবে চিনি সব পয়েন্টে পাওয়া যাবে না। প্রাপ্যতাসাপেক্ষে কয়েকটি স্থানে বিক্রি করা হবে। তবে কোন কোন এলাকায় চিনি বিক্রি হবে, তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। তবে এবার পেঁয়াজ বিক্রি করছে না টিসিবি। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্ধারিত ডিলারের কাছ থেকে পণ্য সংগ্রহ করতে হবে ফ্যামিলি কার্ডধারীদের।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK