শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৩৬

জোড়া শতকে দক্ষিণ আফ্রিকার রানের পাহাড়

জোড়া শতকে দক্ষিণ আফ্রিকার রানের পাহাড়

উত্তরণবার্তা ডেস্ক : পুনেতে কুইন্টন ডি কক ও রাসি ফন ডার ডুসেনের সেঞ্চুরির সঙ্গে ডেভিড মিলারের ঝোড়ো ফিফটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে রানের পাহাড় বানিয়েছে দক্ষিণ আফ্রিকা। ৫০ ওভার শেষে ৪ উইকেটে ৩৫৭ রান তুলেছে প্রোটিয়ারা।
 
টস হেরে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা উদ্বোধনী জুটি জমাতে পারেনি। দলীয় ৩৮ রানে ব্যক্তিগত ২৪ রানে আউট হন অধিনায়ক তেম্বা বাভুমা। অন্য প্রান্তে তখন ধরে খেলছিলেন ডি কক। তিনি ফিরতে পারতেন ২৫ বলে ১২ রানে। তবে ক্যাচ ফসকায় গ্লেন ফিলিপসের হাত থেকে। ফিরে পাওয়া জীবন কাজে লাগান ডি কক।
 
৬২ বলে অর্ধশতক পূর্ণ করেন তিনি। ব্যক্তিগত ৫৫ রানে দারুণ এক মাইলফলক স্পর্শ করেন ডি কক। ছাড়িয়ে যান জ্যাক ক্যালিসকে। ২০০৭ বিশ্বকাপে ৯ ইনিংসে ৪৮৫ রান করে এক বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার সর্বাধিক রান সংগ্রহক ছিলেন ক্যালিস।
 
ওখানেই থামেননি ডি কক। দ্বিতীয় উইকেটে ডুসেনের সঙ্গে ২০০ রানের জুটিতে এবারের বিশ্বকাপে নিজের চতুর্থ শতক তুলে নেন শেষ বিশ্বকাপ খেলতে নামা এই প্রোটিয়া। সেঞ্চুরির পর অবশ্য আউট হন ডি কক। ১১৬ বলে ১১৪ রানের ইনিংসে ১০টি চারের সঙ্গে ছয় মারেন তিনটি।
 
১০১ বলে এবারের বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। তৃতীয় উইকেটে ডেভিড মিলারের সঙ্গে ৭৮ রান যোগ করে টিম সাউদির দ্বিতীয় শিকার হন ১১৮ বলে ১১৩ রানে। ৯টি চারের সঙ্গে পাঁচটি ছয় মারেন ডুসেন। শেষ দিকে মিলারের ৩০ বলে ৫৩ রানের ঝড় ও এইডেন মারক্রামের ৭ বলে অপরাজিত ১৫ রানে ৩৫৭ রান তোলে দক্ষিণ আফ্রিকা।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK