রবিবার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:০৯
ব্রেকিং নিউজ

নির্বাচনের অনুকূল পরিবেশ এখনও হয়ে ওঠেনি : সিইসি

নির্বাচনের অনুকূল পরিবেশ এখনও হয়ে ওঠেনি  :  সিইসি

উত্তরণবার্তা প্রতিবেদক : নির্বাচনের জন্য প্রত্যাশিত অনুকূল পরিবেশ এখনও হয়ে ওঠেনি বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, বিএনপিকে আলোচনার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে কিন্তু তারা সাড়া দেয়নি। ২৬ অক্টোবর বৃহস্পতিবার গণমাধ্যম সম্পাদকদের সঙ্গে ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: গণমাধ্যমের ভূমিকা, জাতির প্রত্যাশা’ শীর্ষক এক কর্মশালায় এ কথা বলেন তিনি।

সিইসি বলেন, ‘আমাদের বিষয়টা হচ্ছে, আন্তরিক যে পরিবেশ সেটা অনুকূল হয়ে উঠুক। এজন্য সবাইকে নিরন্তর আহ্বান করে যাচ্ছি, সংলাপ করেছি। যারা নির্বাচনে আসতে চান না তাদের আমার পক্ষ থেকে আধা সরকারিপত্র দিয়েছি। কিন্তু সাড়া পাইনি।’ প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘রাজনৈতিক দলগুলোর রাজনৈতিক কৌশল তাদের নিজস্ব ব্যাপার। তাদের নিজস্ব কৌশল থাকতে পারে। আমরা তার মধ্যে অনধিকার চর্চা করব না।’

ইসি চায় রাজনৈতিক দলগুলো নির্বাচনে তাদের মতামত উপস্থাপন করুক। কর্মশালায় অংশ নেয়া গণমাধ্যম প্রতিনিধিরা এ সময় অবাধ ও সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানায় কমিশনকে। সংলাপের দায়িত্ব ইসির না হলেও সংলাপ আয়োজনে কমিশনকে ভূমিকা রাখার পরামর্শ দেন তারা। ভোটে গণমাধ্যমকে স্বাধীনভাবে কাজ করতে দেয়ার আহ্বানও উঠে আসে কর্মশালায়। কর্মশালায় সিইসির সঙ্গে অন্য নির্বাচন কমিশনার, ইসির ঊর্ধ্বতন কর্মকর্তা, ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজামসহ আরও অংশ নেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK