শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:২২
ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত বৈষম্যমুক্ত দেশ গড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : পলক

বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত বৈষম্যমুক্ত দেশ গড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : পলক

 উত্তরণবার্তা প্রতিবেদক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাঙ্ক্ষিত বৈষম্যমুক্ত দেশ গড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধর্ম পরিচয় নয় মেধা, যোগ্যতা আর দক্ষতায় এখন দেশে কর্মসংস্থান হয়।
প্রতিমন্ত্রী আজ শুক্রবার নাটোরের সিংড়া উপজেলা পরিষদ হলরুমে দুর্গা পূজা উপলক্ষ্যে উপজেলার ৯৫টি মন্দির ও পূজা মন্ডপের অনুকূলে জিআর চালের বরাদ্দপত্র এবং ব্যক্তিগত উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
পলক বলেন, মহান স্বাধীনতা যুদ্ধ এবং ভাষা আন্দোলনসহ দেশের সকল অধিকার রক্ষার আন্দোলনে মুসলিমের পাশাপাশি সনাতন ধর্মাবলম্বীরা জীবন দিয়েছেন। স্বাধীনতার পরে রচিত সংবিধানে বঙ্গবন্ধু সকল ধর্মের মানুষের অধিকারকে সুরক্ষিত করেছেন। বঙ্গবন্ধু সংবিধানে ধর্মনিরপেক্ষতার নীতি সন্নিবেশিত করেছেন। ধর্মনিরপেক্ষতার অর্থ ধর্মহীনতা নয়, বরং ধর্ম যার যার রাষ্ট্র সবার। ৭৫ এর পরে সনাতন ধর্মাবলম্বীদের উপর অকথ্য নির্যাতন করা হয়েছে। আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় এসে এই অত্যাচার-নির্যাতন বন্ধ করেছে।
তিনি বলেন, বিগত দিনের মত দেশের সূবর্ণ সময়ে ষড়যন্ত্রের কালো মেঘ এখন আমাদের দেশে। ষড়যন্ত্রকারীরা দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে চায়, দেশকে অস্থিতিশীল করতে চায়। ধর্মকে ব্যবহার করে বিশৃংখলার মাধ্যমে উন্নয়নকে ব্যাহত করতে চায়। অপপ্রচার, উস্কানী আর ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ দৃষ্টি রাখতে হবে।
পূজা উদযাপন পরিষদ সিংড়া উপজেলা শাখার সভাপতি চান মোহন হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা খাতুন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল আমিন ও হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ নাটোর জেলা শাখার সাধারণ সম্পাদক সুব্রত সরকার।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ