বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৩৭
ব্রেকিং নিউজ

সুষ্ঠুভাবে দুর্গাপূজা উদযাপনে নিরাপত্তা সংক্রান্ত সমন্বয় সভা

সুষ্ঠুভাবে দুর্গাপূজা উদযাপনে নিরাপত্তা সংক্রান্ত সমন্বয় সভা

উত্তরণবার্তা প্রতিবেদক : সনাতন ধর্মাবলম্বিদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারোদীয় দুর্গোৎসব সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেডকোয়ার্টার্সে ট্রাফিক ও নিরাপত্তা সংক্রান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।ডিএমপি কমিশনার হাবিবুর রহমানের সভাপতিত্বে আজ রোববার সকালে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দকে আসন্ন দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, সমসাময়িক পরিস্থিতি মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রত্যেকটা পূজা মন্ডপে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ ও টহল পুলিশের প্রয়োজনীয় নম্বরসমূহ প্রকাশ্যে ঝুলিয়ে রাখতে হবে, যাতে যে কোন সময় যোগাযোগ করা যায়। এছাড়া ইন্সপেকশন চেক লিস্টে ঊর্ধ্বতন কর্মকর্তাগণ পরিদর্শনের সময় স্বাক্ষর করবেন। স্বেচ্ছাসেবীদের কাজ সম্পর্কে সংশ্লিষ্ট থানার পুলিশ পরিদর্শক অপারেশন বা তদন্ত উপস্থিত থেকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করবেন।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ এ কথা উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, ‘দেশের সকল নাগরিক মিলে একটি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য যে কোনো ধরনের প্রতিকূলতা সম্মিলিতভাবে মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।’কোন পূজা মন্ডপে কোন সমস্যা আছে কিনা ডিএমপি কমিশনার নিজেই খোঁজ নিবেন বলে জানান। কোনো অপতৎপরতার তথ্য পেলে দ্রুততম সময়ে পুলিশকে জানানোর অনুরোধ করেন তিনি।সভার শুরুতে শারোদীয় দুর্গোৎসবে ডিএমপির গৃহীত নিরাপত্তা ব্যবস্থা উপস্থাপন করেন ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার। সভায় প্রতিটি মন্দিরে উন্নতমানের সিসি ক্যামেরা স্থাপন, নির্ধারিত পোশাকে বা দৃশ্যমান আইডি কার্ডে পর্যাপ্ত সংখ্যক স্বেচ্ছাসেবক রাখা, আযান ও নামাজের সময় বাদ্য বাজানো বন্ধ রাখার অনুরোধ করা হয়।

সভায় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খ. মহিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ঢাকা মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সনাতন ধর্মাবলম্বি নেতৃবৃন্দ, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, ঢাকা ওয়াসা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, স্বাস্থ্য অধিদপ্তর, পুলিশ হেডকোয়ার্টার্স, এসবি, এনএসআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।প্রসঙ্গত, শারোদীয় দুর্গোৎসব এবার ১৪ অক্টোবর মহালয়ার মধ্য দিয়ে শুরু হচ্ছে। ২০ অক্টোবর ষষ্ঠি ও ২৪ অক্টোবর বিজয়া দশমি ও বিসর্জনের মধ্য দিয়ে শেষ হবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ