শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২২:২৩
ব্রেকিং নিউজ

ভোটের দিন সীমিত আকারে মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন সাংবাদিকরা

ভোটের দিন সীমিত আকারে মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন সাংবাদিকরা

উত্তরণবার্তা প্রতিবেদক : নির্বাচনী সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের সীমিত আকারে মোটরসাইকেল ব্যবহারের অনুমতি দিয়ে সংশোধিত নীতিমালা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ মঙ্গলবার সকালে এ নীতিমালা জারি করা হয়।গতকাল সোমবার ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, ভোটের দিন সাংবাদিকরা মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন। এ সিদ্ধান্ত বাস্তবায়নে নির্বাচন কমিশন সাংবাদিক নীতিমালা সংশোধন করেছে।

এর আগে গত ১২ এপ্রিল নির্বাচন কমিশন নির্বাচনে গণমাধ্যমকর্মীদের ভোটকক্ষে প্রবেশসহ নির্বাচনী এলাকায় সংবাদ সংগ্রহের ব্যাপারে একটি নীতিমালা জারি করে। এতে নির্বাচনী সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের চলাচলে মোটরসাইকেল ব্যবহার, ১০ মিনিটের বেশি ভোটকক্ষে অবস্থান ও ভোটকক্ষ থেকে সরাসরি সম্প্রচার নিষিদ্ধ করা হয়। নীতিমালাটি জাতীয় সংসদ, উপজেলা পরিষদ, সিটি করপোরেশন, জেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও উপনির্বাচনের জন্য প্রযোজ্য হবে বলে জানানো হয়।

তাৎক্ষণিকভাবে এতে আপত্তি জানায় নির্বাচন কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসিসহ (আরএফইডি) সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।  
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK