মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:১৬
ব্রেকিং নিউজ

কুলাউড়ায় শেখ কামালের ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনী

কুলাউড়ায় শেখ কামালের ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনী

উত্তরণবার্তা প্রতিবেদক : মৌলভীবাজারের কুলাউড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহিদ শেখ কামাল'র ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে "ডিজিটাল পরিবেষনায় শেখ কামাল আলোকচিত্র প্রদর্শন" চলমান রয়েছে । 
 
শুক্রবার  (৪ আগষ্ট) কুলাউড়া উপজেলার সদর  ইউনিয়নের প্রতাবী বাজার ও কালোটি বাজারে  বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ কমিটির সদস্য স্কোয়াড্রন লীডার (অবঃ) সাদরুল আহমেদ খানের উদ্যোগে ডিজিটাল পরিবেশনায় শেখ কামাল আলোকচিত্র প্রদর্শনী করা হয়। 
 
১৯৭৫ সালের ১৫ আগষ্ট ষড়যন্ত্রকারীদের পৈশাচিক হামলায় শেখ কামালের মৃত্যু হলেও তিনি বেঁচে আছেন আমাদের স্মৃতিতে, অন্তরে। পারিবারিক পরিবেশ থেকেই সবকিছুর পাশাপাশি বাঙালির অধিকার আদায়ের সংগ্রামে পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ধারাবাহিক আপসহীন সংগ্রামের বিষয়টি প্রত্যক্ষ করেই বাঙালি জাতীয়তাবাদের চেতনায় নিজেকে তৈরি করেছিলেন শেখ কামাল।ক্ষণজন্মা এই পুরুষ বেঁচে থাকলে দেশ পুনর্গঠনে কাজ করতে পারতেন।
 
উল্লেখ্য গত ৩ আগস্ট থেকে শুরু  হওয়া কুলাউড়া উপজেলায় সকল হাট বাজারে ক্যাপ্টেন  শেখ কামালের জীবনের উপর ডিজিটাল প্রদর্শনী পুরো আগস্ট মাস জুড়ে চলবে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ