শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:০৮
ব্রেকিং নিউজ

ভারতে পুরস্কৃত বাংলাদেশের ‘সিটি অব লাইট’

ভারতে পুরস্কৃত বাংলাদেশের ‘সিটি অব লাইট’

উত্তরণবার্তা ডেস্ক : ভারতের ফেডারেশ অব ফিল্ম সোসাইটি আয়োজিত ষষ্ঠ সাউথ এশিয়ান শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে ‘ঋত্বিক ঘটক সিলভার অ্যাওয়ার্ড’ জিতেছে বাংলাদেশের  স্বল্পদৈর্ঘ্য ‘সিটি অব লাইট’। এটি নির্মান করেছেন শাহাদাত রাসএল।সম্প্রতি নির্বাচিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র নিয়ে পাঁচদিনের আসরটি বসেছিলো কলকাতার চলচ্চিত্রের প্রাণকেন্দ্র নন্দনে। ৮ জুলাই সমাপনী অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্রের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরস্কার গ্রহণ করেন প্রযোজক অর্নব দাস।

নির্মাতা শাহাদাত রাসএল বলেন, 'প্রতিটি সম্মাননা আগামীর কাজের সাহস ও শক্তি যোগায়। পাশাপাশি দায়বদ্ধতা তৈরি করে আরো ভালো কিছু করার। ঋত্বিক ঘটকের নামে পুরস্কার পাওয়াটা ভীষণ সম্মানের ও আনন্দের। আর এ ফিল্মের অর্জন আমার প্রযোজক ও শিল্পীসহ পুরো টিমের অর্জন, যারা আমার উপর আস্থা রেখেছিলো।’

বাংলার প্রান্তিক নারী জীবনের সাথে নাগরিক জীবনের যে সম্পর্ক সেই সম্পর্কের মধ্য দিয়ে আলোর শহরের অদেখা অন্ধকার দিককে তুলে ধরা হয়েছে সিটি অব লাইটের গল্পে। এতে অভিনয় করেছেন নাফিস আহমেদ, মনিসা অর্চি, হাসনাত রিপন, শর্মী আকতার, ফাতেমা তুজ জোহরা ইভা, আশরাফ টুলু, সুমি ইসলাম। শিল্প নির্দেশনা দিয়েছেন শারমিন অর্পি। সংগীত পরিচালনা করেছেন মার্সেল ও নির্ঝর চৌধুরী। জুনায়েদ আহমেদ ও অর্নব দাস প্রযোজিত চলচ্চিত্রটি পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও করেছেন শাহাদাত রাসএল।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK