মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০০:২৭
ব্রেকিং নিউজ

বাইডেন বিশ্বকে তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন : ট্রাম্প

বাইডেন বিশ্বকে তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন : ট্রাম্প

উত্তরণবার্তা ডেস্ক : জো বাইডেনের দ্বিতীয় মেয়াদে প্রার্থিতার ঘোষণাকে অকল্পনীয় আখ্যা দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বাইডেনকে ব্যর্থ প্রেসিডেন্ট আখ্যা দিয়ে তার বিরুদ্ধে বিশ্বকে তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ার অভিযোগ এনেছেন ট্রাম্প। মঙ্গলবার বাইডেনের প্রার্থিতা ঘোষণার কয়েক ঘণ্টা পরই এই প্রতিক্রিয়া জানান তিনি। মঙ্গলবার গণমাধ্যমে তিন মিনিটের এক ভিডিও প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এতে, ২০২৪ সালেও লড়াইয়ের ঘোষণা দেন তিনি। এসময় গণতন্ত্র ও ব্যক্তি স্বাধীনতার জন্য লড়াইয়ের প্রতিশ্রুতি দেন বাইডেন। এর মাধ্যমে শুরু হয় তার নির্বাচনি প্রচারণা।

এর কিছুক্ষণ পরই পাল্টা ভিডিওতে নিজের প্রতিক্রিয়া জানান সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।ডোনাল্ড ট্রাম্প বলেন, আপনি, যুক্তরাষ্ট্রের সবচেয়ে খারাপ ৫ প্রেসিডেন্টকে এক করতে পারেন। বাইডেন আমাদের জাতির জন্য যে ক্ষতি করেছে, ওই ৫ প্রেসিডেন্ট মিলেও তা করতে পারতো না। ভিডিওতে, ৫০ বছরে সবচেয়ে খারাপ মূল্যস্ফীতি, প্রকৃত মজুরি হ্রাস এবং অপরাধ বৃদ্ধিকে বাইডেনের দুর্যোগপূর্ণ এবং ব্যর্থ প্রেসিডেন্টের উদাহরণ হিসেবে উল্লেখ করেন ট্রাম্প। এসময় বিশ্বে যুদ্ধ-সংঘাত বাড়ার জন্য বাইডেন প্রশাসনকে দায়ী করেন তিনি।

ডোনাল্ড ট্রাম্প আরও বলেন, রাশিয়া চীনের সাথে সম্পর্ক বাড়াচ্ছে। ইরান পারমাণবিক বোমা তৈরির সন্নিকটে। ইউক্রেন এমন একটি আগ্রাসনের দ্বারা বিধ্বস্ত হয়েছে, যা আমি প্রেসিডেন্ট থাকলে কখনও ঘটত না। বাইডেন আমাদের নেতৃত্ব দিয়ে তৃতীয় বিশ্বযুদ্ধের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন। দলের পক্ষ থেকে কোনাে ইতিবাচক সাড়া না মিললেও, নির্বাচনের প্রচারণা শুরু করেছেন রিপাবলিকান এই নেতা। তার প্রার্থিতা চূড়ান্ত হলে ২০২০ সালের মতো আবারও হতে পারে বাইডেন-ট্রাম্প লড়াই। এদিকে, সম্প্রতি এনবিসি নিউজের এক জরিপে দেখা যায়, ৭০ শতাংশ মার্কিন নাগরিক এবং অর্ধেকেরও বেশি ডেমোক্র্যাট মনে করেন, বাইডেনের আর নির্বাচন করা উচিত নয়।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK