রবিবার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৪৭
ব্রেকিং নিউজ

যেভাবে বানাবেন মজাদার পামকিন ইডলি

যেভাবে বানাবেন  মজাদার পামকিন ইডলি

উত্তরণবার্তা ডেস্ক : ঢাকার স্ট্রিটফুড হিসেবে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ভারতে মজার খাবার ইডলি। সুজি ও ওটস দিয়ে তৈরি এই খাবারটি যেকোনো সময় নাশতা হিসেবে দারুণ হতে পারে। এমনকি আপনার শিশুকে স্কুলের টিফিন হিসেবেও দিতে পারেন ইডলি। তবে মিষ্টিকুমড়ার স্বাদের ইডলি আপনার খাবারে যোগান দেবে বাড়তি পুষ্টির। আসুন তাহলে জেনে নেয়া যাক যেভাবে বানাবেন  মজাদার পামকিন ইডলি।  

উপকরণ :
মিষ্টি কুমড়া কুরানো ৫ টেবিল চামচ, ওটস ২কাপ, সুজি ৪ টেবিল চামচ, টক দই ১কাপ, কারি পাতা ১৫-২০টা, আস্ত সরিষা ২ চা-চামচ, হলুদের গুড়া ১/২ চা-চামচ, লবণ ১ চা-চামচ এবং  তেল ২ চা-চামচ।

প্রণালী :
প্রথমে ব্লেন্ডারে ওটস গুড়া করে নিন। তারপর একটা প্যানে অল্প তেল গরম করে নিন। তাতে কারি পাতা ও আন্ত সরিষার ফোড়ন দিন। একে একে কুরানো মিষ্টি কুমড়া, সুজি, ওটস, হলুদের গুড়া ও লবণ দিন। তারপর এগুলো মিশিয়ে নিতে হবে। একটা পাত্রে দই নিয়ে একটা ব্যাটার তৈরি করুন। ইডলি মোল্ডে তেল ভালোভাবে লাগিয়ে নিন। তারপর ঐ ব্যাটার প্রতিটি মোল্ডে পরিমাণমতো দিয়ে দিন। এবার স্টিমে ১২-১৫ মিনিট সেদ্ধ করে নিন। হয়ে গেলে নামিয়ে কিছুক্ষণ রেখে দিন ঠান্ডা হওয়ার জন্য। তারপর প্লেটে দই বা চাটনির সঙ্গে পরিবেশন করুন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK