মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:১২
ব্রেকিং নিউজ

জাতীয় ঈদগাহে চার স্তরের নিরাপত্তা পুলিশের

জাতীয় ঈদগাহে চার স্তরের নিরাপত্তা পুলিশের

উত্তরণবার্তা প্রতিবেদক : সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিশাল মাঠে প্রতি বছরের মতো এবারও অনুষ্ঠিত হবে ঈদুল ফিতরের প্রধান জামাত। জাতীয় ঈদগাহ মাঠে ঈদ জামাত আয়োজনের সবধরনের প্রস্তুতি শেষ হয়েছে। নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করেছে পুলিশ। নিরাপত্তা ব্যবস্থা দেখতে ২১ এপ্রিল শুক্রবার সকাল ১০টায় জাতীয় ঈদগাহে যান ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। সেখানে ডিএমপি কমিশনার বলেন, ‘যেহেতু আর্চওয়ে গেট পার হয়ে ঈদগাহে প্রবেশ করতে হবে, এ জন্য মুসল্লিদের একটু সময় নিয়ে ঈদগাহে আসার অনুরোধ জানাচ্ছি। ’একই সঙ্গে ঈদের প্রধান জামাতে অংশ নিতে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু না আনার অনুরোধ জানান তিনি।

এদিকে শুক্রবার সকালে দেখা গেছে, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের বিশাল মাঠ এরইমধ্যে সামিয়ানা দিয়ে ঢেকে ফেলা হয়েছে। বাঁশের ব্যারিকেড দিয়ে ভিভিআইপি, ভিআইপি জোন পৃথক করা হয়েছে। মূল মাঠের বাইরে স্থাপন করা হয়েছে দুটো ওয়াচ টাওয়ার। এছাড়া সকালে র‌্যাব, পুলিশ ও ডিবিসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের জাতীয় ঈদগাহ মাঠে টহল দিতে দেখা গেছে।

র‌্যাব ও পুলিশের ডগ স্কোয়াড, সোয়াত এবং বিভিন্ন বাহিনীর বোম্ব ডিজপোজাল ইউনিট সেখানে রয়েছে। এদিকে সিসিটিসির ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হয়েছে পুরো মাঠ। এছাড়া ঢাকায় জাতীয় ঈদগাহ ছাড়াও প্রত্যেকটা ঈদের জামাতে নিরাপত্তা প্রদান করবে পুলিশ। আয়োজক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, এ বছর ঈদগাহ মাঠে ৩৫ হাজার এবং সড়কে লাখো মুসল্লি একসঙ্গে ঈদের নামাজ আদায় করতে পারবেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ