মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২০:৫৭
ব্রেকিং নিউজ

ঈদের ছুটিতে নতুন সিডিউলে চলবে মেট্রোরেল

ঈদের ছুটিতে নতুন সিডিউলে চলবে মেট্রোরেল

উত্তরণবার্তা প্রতিবেদক : ঈদের ছুটিতেও চলবে মেট্রোরেল। গত বৃহস্পতিবার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের কোম্পানি সচিব মোহাম্মদ আবদুর রউফ স্বাক্ষরিত এক আদেশে বিষয়টি জানানো হয়েছে। এর পরদিন (২৪ এপ্রিল) থেকে আবারও স্বাভাবিক সময়ে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১০ মিনিট পরপর চলাচল করবে মেট্রোরেল।
 
আদেশে বলা হয়েছে, আগামী ২১ এপ্রিল হতে ২৩ এপ্রিল পর্যন্ত ঈদুল ফিতরের সরকারি ছুটি উপলক্ষে উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁ এই ৯টি স্টেশনে থেমে এবং বিপরীতক্রমে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ২০ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে।
 
তবে শুধু ঈদুল ফিতরের দিন দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২০ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে। আগামী ২৪ এপ্রিল হতে প্রতিদিন আগের মতো সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত উত্তরা উত্তর থেকে আগারগাঁও এ ৯টি স্টেশনে থেমে এবং বিপরীতক্রমে ১০ মিনিটে পরপর চলাচল করবে। সাপ্তাহিক বন্ধ থাকবে আগের মতোই মঙ্গলবার। উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ধাপে ধাপে এই রুটের ৯টি স্টেশনের সবগুলো চালু করা হয়। এ বছরই ডিসেম্বরের মধ্যে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চলবে মেট্রোরেল। এখন দিনে ছয় ঘণ্টা চললেও জুলাইয়ের মধ্যে পুরোদমে চলাচল করার কথা জানিয়েছেন মেট্রোরেল কর্তৃপক্ষ।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK