বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:০৭
ব্রেকিং নিউজ

কৃষকদের ভাগ্যের উন্নয়নে কাজ করছে সরকার : প্রাণিসম্পদমন্ত্রী

কৃষকদের ভাগ্যের উন্নয়নে কাজ করছে সরকার : প্রাণিসম্পদমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশের কৃষকদের ভাগ্যের উন্নয়নে প্রধান মন্ত্রী নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। কেননা, তিনি জানেন এ দেশের কৃষক বাঁচলে দেশ বাঁচবে। দেশের কৃষি ক্ষেত্রে ব্যাপক  উন্নয়ন হয়েছে। আজ রবিবার সকালে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।
 
শ. ম রেজাউল করিম বলেন, 'কৃষকদের মাঝে আওয়ামী লীগ সরকার বিনামূল্যে সার, বীজসহ কীটনাশক দিচ্ছেন। কিন্তু গত বিএনপি জোট সরকারের সময় সারের দাবি করতে গিয়ে কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে। সেই বিএনপি-জামায়াত জোট আবারও পিছনের দরজা দিয়ে দেশের শাসন ক্ষমতায় আসতে চায়। কিন্তু তাদের সে স্বপ্ন পূরণ হবে না।' তিনি আরো বলেন, 'বিএনপি ক্ষমতায় আসলে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত হয়। তাই উন্নয়নে আওয়ামী লীগের কোনো বিকল্প নাই। আর এ জন্য আবারও আগামী নির্বাচনে দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে নৌকা মার্কায় ভোট দিতে হবে।'
 
উপজেলা নির্বাহী ডাক্তার সঞ্জীব দাশের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা ইশরাতুন্নেছা এশার পরিচালনায় উপজেলা কৃষি প্রশিক্ষণ হলরুমে অনুষ্ঠিত ২০২২-২৩ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে উফশী আউশ প্রণোদনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, থানার ওসি মো. হুমায়ুন কবির, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আব্দুল লতিফ, ইউপি চেয়ারম্যান মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নু প্রমুখ। অনুষ্ঠানে উপজেলা ৬টি ইউনিয়নের এক হাজার ৮ শত কৃষককে প্রত্যেককে  ৫কেজি উফশী অউশ ধানের বীজ, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ