সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:২৯
ব্রেকিং নিউজ

কলমাকান্দা সীমান্তে ধান খেতে এসে ভারতীয় বন্যহাতির মৃত্যু

কলমাকান্দা সীমান্তে ধান খেতে এসে ভারতীয় বন্যহাতির মৃত্যু

 উত্তরণবার্তা প্রতিবেদক :  নেত্রকোনার কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের বেতগড়া গ্রামে একটি ভারতীয় বন্যহাতির মৃত্যু হয়েছে। 
 
শুক্রবার সকালে স্থানীয়রা সীমান্ত পিলার নাম্বার ১১৮৩-১ এস পিলারের পূর্বপাশে মনসুর আলীর ধানের জমিতে ভারতীয় একটি বন্যহাতি মৃত অবস্থায় পড়ে থাকতে দেখেন। তাদের দাবি হাতিটি ধান খেয়ে পেট ফুলে মারা গেছে। 
 
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, প্রায় প্রতিদিন হাতির দল ঢুকছে বেদগড়া হাতিবান্দা দিয়ে। একসাথে ৩০/৪০টি হাতি ঢুকে পড়ে। জমিতে ধানগুলো পেকেছে। এখন কাটার সময় হয়েছে। কিন্তু প্রায়শই হাতির আক্রমণ হয়। তখন আর কৃষকরা জমিতে আসতে পারেন না। বেশ কদিন আগে এক কৃষক মারা গেছেন হাতির আক্রমণে।
প্রত্যক্ষদর্শীরা আরও বলেন, গতকাল বৃহস্পতিবার রাত আনুমানিক ৮টার দিকে ৮টি হাতির পাল ভারতের সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করে। পরে তারা বন্যহাতি দেখে বাড়িতে চলে আসেন। আজ শুক্রবার সকালে স্থানীয় লোকজন একটি বন্যহাতিকে মৃত অবস্থায় ধানের জমিতে পড়ে থাকতে দেখতে পান। গ্রামের মানুষরা এ নিয়ে বন বিভাগকে বারবার অবহিত করলেও তারা কর্ণপাত করছে না। ফলে এখানের মানুষ আতংকিত।
 
আদিবাসীসহ বাঙ্গালিরা এখন ধানও কাটতে পারছেন না। যখন তখন হাতি চলে আসলে যে কেউ মারা যেতে পারে। এভাবে চললে তারা একটি ধানও বাড়িতে নিতে পারবে না। তাই তাদের দাবি এর জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবে সরকার।
  
কলমাকান্দা থানার ওসি আব্দুল আহাদ খান জানান, সীমানায় বিজিবি রয়েছে। থানা থেকে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে প্রাণিসম্পদ ও বন বিভাগকে অবহিত করা হয়েছে। 
উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ