শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:১৬
ব্রেকিং নিউজ

৩৩০০ একর জমিতে এশিয়ার বৃহৎ শেখ হাসিনা স্পোর্টস সিটি নির্মাণ হবে

৩৩০০ একর জমিতে এশিয়ার বৃহৎ শেখ হাসিনা স্পোর্টস সিটি নির্মাণ হবে

উত্তরণবার্তা প্রতিবেদক : আড়িয়াল খাঁ নদ সংলগ্ন মাদারীপুরের শিবচর ও ফরিদপুরের ভাঙ্গা-সদরপুর উপজেলার ৩৩০০ একর জমিতে এশিয়ার বৃহৎ শেখ হাসিনা স্পোর্টস সিটি কাম অলিম্পিক ভিলেজ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুরে প্রকল্প এলাকা পরিদর্শনে এসে এ সব তথ্য জানান তারা। এ সময় ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান নিক্সন চৌধুরী ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহউদ্দিন উপস্থিত ছিলেন। এ ছাড়া মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, ফরিদপুর জেলা পরিষদ চেয়ারম্যান শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ঝোটন চন্দ চন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।
 
ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, আড়িয়াল খাঁ নদ সংলগ্ন এলাকার ৩৩০০ একর জমির উপর শেখ হাসিনা স্পোর্টস সিটি কাম অলিম্পিক ভিলেজ নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাই চলছে। পানিসম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখানে সমীক্ষা চলছে। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে তাদের রিপোর্ট পেলে কোথায় কোন স্থাপনা হবে তা নির্ধারণ করা হবে। এ প্রকল্প শুধু দক্ষিণ এশিয়ায় নয়, এশিয়ার মধ্যে আইকনিক স্থাপনা হবে। 
 
তিনি জানান, স্পোর্টস সিটিতে অলিম্পিক ইভেন্ট, সাউথ এশিয়ান গেমস, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসসহ বড় বড় ইভেন্ট আয়োজনের জন্য যা যা প্রয়োজন. সবই থাকবে। এখানে মাঠ, জিমনেশিয়াম, গলফ, আবাসন ব্যবস্থাসহ সকল কিছু থাকবে। ক্রিকেট, ফুটবলের শুধু মাঠই নয়, প্রাকটিস মাঠও আলাদা থাকবে। সকল ধরনের খেলার ইনডোর প্রাকটিস মাঠ এখানে থাকবে। এখানে বিশ্বমানের শেখ হাসিনা স্পোর্টস সিটি গড়ে তোলা হবে।
 
চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, এখানে স্পোর্টস সিটি নির্মাণ হলে অর্থনৈতিক চাঞ্চল্যও ও কর্মসংস্থানের সৃষ্টি হবে। এখানে যাদের বাড়িঘর পড়বে, তাদের পুনর্বাসনের আওতায় আনা হবে। পদ্মা সেতুতে ক্ষতিগ্রস্তদের যেভাবে পুনর্বাসন করা হয়েছে, এখানেও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে। তিনি জানান, প্রকল্পটি পরীক্ষা-নিরীক্ষা করার জন্য সরকারের পক্ষ থেকে ৩ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। স্পোর্টস সিটি শুধু এ এলাকায় নয়, সারা দেশের অর্থনৈতিক পরিবর্তন আনবে। 
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK