রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৭:৪৫
ব্রেকিং নিউজ

ইরানের প্রতিবাদী নারীদের সমর্থনে প্রিয়াঙ্কা

ইরানের প্রতিবাদী নারীদের সমর্থনে প্রিয়াঙ্কা

উত্তরণবার্তা  ডেস্ক : পুলিশের হেফাজতে কুর্দি তরুণী মাহসা আমিনির মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে ইরানে পোশাকের স্বাধীনতার দাবিতে চলমান বিক্ষোভে সংহতি জানিয়েছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। আন্দোলন জোরদার করার আহ্বান জানিয়েছেন তিনি।নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে পোস্টে এ ডাক দেন প্রিয়াঙ্কা।

তিনি লেখেন, ‘সে দেশের নারীদের সাহস তাকে বিস্মিত করেছে। তিনি হতবাক হয়ে গিয়েছেন, কীভাবে তারা রাস্তায় নেমে এত অত্যাচারের মুখে প্রতিবাদ করছেন।’প্রিয়াঙ্কার ভাষায়, ‘দীর্ঘ দিন ধরে জোর করে চেপে রাখা হয়েছিল তাদের গলার স্বর, অবশেষে তারা বলতে শুরু করেছে।’নারীদের কাছে প্রিয়াঙ্কার আবেদন, এই প্রতিবাদে সামিল হওয়ার। তার মতে, সংখ্যা একটা গুরুত্বপূর্ণ জিনিস। প্রতিবাদীদের সংখ্যা যত বাড়বে, তত বাড়বে প্রতিবাদের শক্তি।

উল্লেখ্য, হিজাবনীতি ভঙ্গ করার অভিযোগে ১৩ সেপ্টেম্বর মাহসাকে গ্রেপ্তার করে ইরানি পুলিশ। এরপর পুলিশের হেফাজতে ১৬ সেপ্টেম্বর তার মৃত্যু হয়। অভিযোগ ওঠে তাকে মারধর করা হয়েছিল। যদিও পুলিশ সেই দাবি অস্বীকার করে। পুলিশের পক্ষে বলা হয়, অন্য বন্দিদের সঙ্গে আটক থাকার সময়ে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন।এরপর থেকেই ইরানে জ্বলছে আগুন। নারীরা প্রতিবাদে রাস্তায় নামেন। কেটে ফেলেন চুল। পুড়িয়ে ফেলেন হিজাব। বিক্ষোভকারীরা এখন সরকার বিরোধী স্লোগান দিচ্ছেন। প্রতিবাদীদের উপর চলছে নির্মম অত্যাচার। সেই প্রতিবাদীদের পাশেই দাঁড়ালেন প্রিয়াঙ্কা।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK