শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:৪৬

হারারেতে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক, ফিরলেন মাহমুদুল্লাহ

হারারেতে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক,  ফিরলেন মাহমুদুল্লাহ

উত্তরণবার্তা ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন মোসাদ্দেক হোসেন। দলে সুযোগ পেয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদও। ২ আগস্ট মঙ্গলবার হারারেতে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের নবম টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে টস করতে নামবেন ঘরোয়া ক্রিকেটে দীর্ঘসময় ধরে নেতৃত্ব পালন করে আসা মোসাদ্দেক।

দ্বিতীয় ম্যাচে আঙুলের ইনজুরিতে পড়ায় চলমান জিম্বাবুয়ে সফর থেকে ছিটকে যান বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান। ফলে তার পরিবর্তে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন মোসাদ্দেক। সোমবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে খবরটি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশ ক্রিকেট দলের ফিজিও মুজাদ্দেদ আলফা সানি জানিয়েছেন, বাঁ-হাতের তর্জনীতে চিড় ধরা পড়ায়, তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন সোহান। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১৭ রানে হেরেছিলো বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে মোসাদ্দেকের আগুন বোলিংয়ে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারায় টাইগাররা। এতে সিরিজে সমতা আনতে পারে বাংলাদেশ।

বল হাতে ২০ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন মোসাদ্দেক। সোহানের পরিবর্তে শেষ ম্যাচে বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহকে এই সিরিজের জন্য বিশ্রাম দেয়া হয়েছিলো।ওয়ানডে দলের অংশ হিসেবে মাহমুদউল্লাহ ইতিমধ্যেই জিম্বাবুয়েতে অবস্থান করছেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK