শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১
ঢাকা সময়: ০৬:২৬
ব্রেকিং নিউজ

মির্জা ফখরুল ক্ষমা না চাইলে রাজপথে প্রতিহত করা হবে : হানিফ

মির্জা ফখরুল ক্ষমা না চাইলে রাজপথে প্রতিহত করা হবে : হানিফ

উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’ এই স্লোগানের জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জাতির সামনে ক্ষমা চাইতে হবে। তিনি বলেন, ‘এখন বিএনপি শ্লোগান দিচ্ছে ৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার। এই শ্লোগান দিয়ে তারা স্বীকার করেছেন ৭৫ এর হত্যাকান্ড তাদের মাধ্যমে হয়েছিল। এখন শেখ হাসিনাকে খুনের জন্য তার এই শ্লোগান দিচ্ছে। এ ব্যাপারে মীর্জা ফখরুলকে জাতীর কাছে ক্ষমতা চাইতে হবে। আর ক্ষমতা না চাইলে জনগনকে সাথে নিয়ে তাদেরকে রাজপথে প্রতিহত করা হবে।’
 
হানিফ আজ শনিবার দুপুরে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে সদর উপজেলা আওয়ামী লীগে ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশ আজ দুটি ভাগে বিভক্ত। এক ভাগ হল স্বাধীনতার পক্ষের শক্তি আর অন্যভাগে স্বাধীনতার বিরোধী শক্তি। স্বাধীনতার পক্ষের শক্তি হিসাবে নেতৃত্বে দিচ্ছে আওয়ামী লীগ, এর বিপক্ষের শক্তির নেতৃত্ব দিচ্ছে বিএনপি-জামাত। বিএনপি ও জামাত একই মায়ের পেটের দুই সন্তান। এটি বিএনপির নেতাদেরই মুখের কথা। 
 
তিনি বলেন, বাস্তবেও জামাতের সৃষ্টি পাকিস্তানের মওদুদীর হাতে এবং বিএনপির সৃষ্টি পাকিস্তানের গোয়েন্দা সংস্থার হাতে। ৭১ এর পরাজিত শক্তি ৭৫ এ জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যা করেছিল। এই হত্যায় যারা দৃশ্যমান ছিল তাদের বিচার হয়েছে। কিন্তু নেপথ্যে ছিল মুক্তিযোদ্ধাদেরকে হত্যাকারী জিয়াউর রহমান। সে ইনডেমনিটি অধ্যাদেশ করে বিচারের পথ শুধু বন্ধ করেনি, রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় খুনীদেরকে বিভিন্ন দূতাবাসে চাকুরী দিয়ে পুরস্কৃত করেছিল। জামাত ও বঙ্গবন্ধুর খুনীদেরকে এদেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিল। এতেই প্রমাণ হয় জিয়াউর রহমান জাতির পিতার খুনি। 
 
‘আওয়ামী লীগ নির্বাচন নিয়ে টালবাহনা করছে’ বিএনপি নেতাদের এই অভিযোগের জবাবে মাহবুব উল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ কোন টালবাহনা করছে না। যথাসমেয়ই সংবিধান মেনে এই সরকারের অধীনে নির্বাচন কমিশন নির্বাচন আয়োজন করবে। ৯৬ সালের ১৫ ফেব্রæয়ারী বিএনপি টালবাহানার নির্বাচন করলে আমরা জনতাকে নিয়ে সেই সরকার নামিয়ে দিয়েছিলাম। ২০০৬ সালেও বিএনপির প্রহসনের নির্বাচন আয়োজন পন্ড করেছিলাম। ক্ষমতা থেকে নামানোর ক্ষমতা আওয়ামী লীগেরই আছে। আমাদেরকে তাই ভয় দেখিয়ে লাভ হবে না। 
 
বিএনপিকে নির্বাচনে আসার আহবান জানিয়ে তিনি বলেন,  নির্বাচনেই জনগন ক্ষমতার ফায়সালা করবে। আর জনগন যদি আপনাদেরকে প্রতিহত করে আপনাদের কোন  অধিকার নেই দেশের উন্নয়নের কাজকে বাধাগ্রস্থ করার। উন্নয়নকে বাধাগ্রস্থ করার জন্য দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করা হলে আমরা আপনাদেরকে উচিৎ শিক্ষা দেব। বিএনপি যদি তত্বাবধায়ক সরকার ফিরে আনতে চান তাহলে আদালতে আপীল করুন।
 
হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ মোতালিবের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমানের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন ও হবিগঞ্জ-১ আসনের এমপি শাহনেওয়াজ মিলাদ গাজী। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী। সম্মেলনের দ্বিতীয় অধিবেশেনে আব্দুল মোতালিবকে সভাপতি এবং আব্দুর রহমানকে সাধারণ সম্পাদক করে সদর উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষনা করা হয়।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ