শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:২৮
ব্রেকিং নিউজ

জাতীয় কবি নজরুল ইসলামের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা

জাতীয় কবি নজরুল ইসলামের জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা

উত্তরণবার্তা প্রতিবেদক : আগামীকাল ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ বুধবার জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মজয়ন্তী। এ দিবসটি উপলক্ষে সকাল ৮টায় বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে চিরনিদ্রায় শায়িত কবির সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হবে। 
 
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এক বিবৃতিতে বলেন, কাজী নজরুল ইসলাম ছিলেন বাঙালির চিরায়ত মনন ও চেতনার কবি। বাংলা সাহিত্যে কাজী নজরুল পরিচিত ছিলেন প্রেম-দ্রোহ ও সাম্যের কবি হিসেবে। তার কালজয়ী লেখনিতে অন্যায়-অবিচারের বিরুদ্ধে মন্ত্র শাণিত ছিল। কুসংষ্কার, ধর্মান্ধতা ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দাঁড়িয়ে কবি মানবতার জয়গান গেয়েছেন। ব্রিটিশ শাসকদের শোষণ, নির্যাতন ও বৈষম্যের বিরুদ্ধে কলম ধরে তিনি বাঙালির জাতীয়তাবোধের জাগরণ ঘটিয়েছিলেন। 
 
বিবৃতিতে তিনি, জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মদিনটি যথাযোগ্য মর্যাদায় স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে পালনের জন্য আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক ও অনুরাগীদের  প্রতি আহŸান জানিয়েছেন। 
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ