শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২৩:২৯

ম্যানইউর নতুন কোচ টেন হ্যাগ

ম্যানইউর নতুন কোচ টেন হ্যাগ

উত্তরণবার্তা ডেস্ক : প্রিমিয়ার লিগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড বৃহস্পতিবার তাদের নতুন কোচ হিসেবে এরিক টেন হ্যাগকে নিয়োগ দিলো। ২০১৭ সাল থেকে আয়াক্স আমস্টারডামের কোচিং করানো এই ডাচ কোচ এই মৌসুম শেষে অন্তর্বর্তীকালীন কোচ রাল্ফ র‌্যাগনিকের কাছ থেকে দায়িত্ব নিবেন। ২০২৫ সাল পর্যন্ত ইউনাইটেডের সঙ্গে চুক্তি করেছেন টেন হ্যাগ। আয়াক্সের সঙ্গে দুইবার ডাচ এরেডিভিসি ও নেদারল্যান্ডসে দুটি ঘরোয়া কাপ জিতেছেন। ২০১৮-১৯ মৌসুমে তরুণ আয়াক্সকে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালেও তোলেন।
 
২০১৩ সালে স্যার অ্যালেক্স ফার্গুসন ক্লাব ছাড়ার পর ইউনাইটেড তাদের পঞ্চম স্থায়ী কোচ নিয়োগ দিলো। গত নভেম্বরে উলা গুনার সুলশার বরখাস্ত হওয়ার পর থেকে ডাগআউটে র‌্যাগনিক। ১২ মাস মেয়াদ বাড়ানোর সুযোগ রেখে টেন হ্যাগের সঙ্গে তিন বছরের চুক্তি করেছে ম্যানইউ। ডাচ লিগের মৌসুম শেষে ক্লাবটিতে যোগ দিবেন ৫২ বছর বয়সী।
 
গত মার্চে অফিসিয়াল ইন্টারভিউতে ওল্ড ট্র্যাফোর্ডের হর্তাকর্তাদের মুগ্ধ করেছিলেন টেন হ্যাগ। জোয়েল গ্লেজার ও সিইও রিচার্ড আর্নল্ড এ মাসের শুরুতে তাকেই পছন্দের প্রার্থী হিসেবে মনোনীত করেন। জানা গেছে, ম্যানইউ ১৬ লাখ পাউন্ড ক্ষতিপূরণ দিবে আয়াক্সকে। টেন হ্যাগের হাত ধরে তৃতীয় লিগ শিরোপা জিততে যাচ্ছে দলটি। আর নিজের ব্যাকরুম স্টাফদের সঙ্গে করে ওল্ড ট্র্যাফোর্ডে পা রাখবেন এই ট্যাকটিশিয়ান।
 
রেড ডেভিলদের অফিসিয়াল ওয়েবসাইটে টেন হ্যাগ বলেছেন, ‘ম্যানইউর কোচ হিসেবে নিয়োগ পাওয়া দারুণ সম্মানের এবং আমি আসন্ন চ্যালেঞ্জের জন্য খুবই রোমাঞ্চিত। এই সেরা ক্লাবের ইতিহাস আমি জানি এবং ভক্তদের চাওয়া কী সেটাও। যে সাফল্যের দাবি রাখে এই ক্লাব, সেটা অর্জনের মতো দল তৈরি করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK