মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২০:১৪
ব্রেকিং নিউজ

আগামী সপ্তাহে শৈত্যপ্রবাহের শংকা

আগামী সপ্তাহে শৈত্যপ্রবাহের শংকা

উত্তরণ বার্তা প্রতিবেদক : দেশে আগামী সপ্তাহে একটি থেকে দুটি মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আশংকা রয়েছে। আজ শুক্রবার আবহাওয়া অধিদফতর সূত্র এ তথ্য জানিয়েছে। আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, চলতি মাসের দ্বিতীয়ার্ধে একটি থেকে দুটি, মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। প্রথমদিকে উত্তরাঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হবে। পরে দেশজুড়ে শৈত্যপ্রবাহ শুরু হবে। শৈত্যপ্রবাহ বয়ে গেলেই তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাবে।

এদিকে শুক্রবার সন্ধ্যা ৭টায় আবহাওয়া অধিদফতর থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়,  পরবর্তী ৬ ঘণ্টা ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। উত্তর-পশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় ০৫-১০ কি.মি. বেগে বাতাস প্রবাহিত হতে পারে।  আবহাওয়া  শুষ্ক থাকতে পারে এবং হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

রাতের তাপমাত্রা সাধারণত অপরিবর্তিত থাকতে পারে। সন্ধ্যা ৬টায় ঢাকায় তাপমাত্রা ছিল ১৯.৮ ০ সেলসিয়াস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সীতাকুণ্ডে (১৪.৩ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়াবিদ হাফিজুর রহমান বলেন, ‘দিনের বেলায় সূর্যের আলো না দেখা যাওয়ায় শীত অনুভূত হচ্ছে। এ ধরনের কুয়াশাচ্ছন্ন আবহাওয়া আরো দু-একদিন থাকতে পারে। দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টিপাতও হতে পারে।’ আবহাওয়াবিদ কামরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘সাধারণত জানুয়ারিতে বেশি শীত পড়ে, তাই ওই সময় থেকে দিন যত গড়াতে থাকবে তাপমাত্রা তত কমতে থাকবে।’

উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ