শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:৪২

ভারতের কৃষক আন্দোলনের পক্ষে প্রিয়াঙ্কা, বিপক্ষে কঙ্গনা

ভারতের কৃষক আন্দোলনের পক্ষে প্রিয়াঙ্কা,  বিপক্ষে কঙ্গনা

উত্তরণবার্তা বিনোদন ডেস্ক : ভারতের চলমান কৃষক আন্দোলন নিয়ে দ্বিধাবিভক্ত বলিউড অঙ্গন। তবে এ আন্দোলনে সমর্থন জানিয়েছেন কৃষকদের পাশে দাঁড়িয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া ও সোনম কাপুর।  আর বিপক্ষে অবস্থান কঙ্গনা ও সানি দেওলের। 
 
প্রিয়াঙ্কা টুইট করে কৃষকদের খাদ্যযোদ্ধা হিসেবে অভিহিত করেছেন প্রিয়াঙ্কা। অপর দিকে কৃষকদের আন্দোলনের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করার পাশাপাশি কৃষকরা যে সভ্যতার সূচনা করেছিলেন সে সংক্রান্ত একটি উদ্ধৃতি শেয়ার করেছেন সোনম কাপুড়। 
 
অন্যদিকে কৃষকদের এই আন্দোলনের পক্ষে নেই কঙ্গনা রানাউত। গত কয়েকদিন ধরেই কৃষি আইনকে সমর্থন জানিয়ে পাঞ্জাব-দিল্লি সীমান্তে কৃষকদের আন্দোলন নিয়ে নানা প্রশ্ন তুলেছেন তিনি। এমনকী, কেন কৃষি আইন নিয়ে এত সমস্যা, কেন প্রশ্নও করেছেন। তার জন্য বলিউড গায়ক মিকা সিং, অভিনেতা দিলজিৎ দোসাঞ্জের কটাক্ষের শিকারও হতে হয়েছে তাকে।
 
সরকারের পাশে দাঁড়িয়ে কৃষিবিলের পক্ষে প্রশ্ন তোলেন বলিউড তারকা সানি দেওল। তিনি পাঞ্জাবের বিজিপির সাংসদও। বিতর্কিত পরিস্থিতিতে দলের পক্ষেই আছেন তিনি। টুইটারে দীর্ঘ পোস্টে সানি লেখেন, “দুনিয়ার সকলের কাছে অনুরোধ জানাচ্ছি, এটা কেন্দ্র ও কৃষকদের মধ্যের বিষয়। এর মধ্যে কারও হস্তক্ষেপের প্রয়োজন নেই। দুই পক্ষ আলোচনার মাধ্যমে নিশ্চিতভাবেই একটা সিদ্ধান্তে পৌঁছবে। কিন্তু কিছু মানুষ এই আন্দোলনকে কাজে লাগিয়ে নিজেদের আখের গুছনোর চেষ্টা করছে। তারা কৃষকদের বিষয়ে না ভেবে বরং ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতেই ব্যস্ত। তাই আমি আমার দল ও কৃষক- উভয়েরই পাশে আছি।”
 
কৃষকদের পাশে দাঁড়িয়ে প্রিয়াঙ্কা চোপড়া টুইট লিখেন, “আমাদের কৃষকরাই অন্নদাতা। তাই গণতান্ত্রিক দেশে তাদের দাবি যাতে মানা হয়, সে ব্যাপারটা নিশ্চিত করা উচিত। আশা করি, দ্রুত এই সমস্যা মিটে যাবে।” 
 
উত্তরণবার্তা/সাব্বির

  মন্তব্য করুন
     FACEBOOK