মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:০৬

নিপুণ সাধারণ সম্পাদক, আপিল বোর্ডের রায়

নিপুণ সাধারণ সম্পাদক,  আপিল বোর্ডের রায়

উত্তরণবার্তা ডেস্ক : নিপুণের অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের প্রার্থীতা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশনের আপিল বোর্ড। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী জায়েদের বিপক্ষ প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণকে নির্বাচনে জয়ী ঘোষণা করা হয়েছে। ৫ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যায় এফডিসিতে এই সিদ্ধান্তের কথা জানান আপিল বোর্ডের চেয়ারম্যান, চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান।

গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেন জায়েদ খান। তবে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুণ জায়েদের বিরুদ্ধে নির্বাচনে দুর্নীতির অভিযোগ তোলেন। নিপুণ সংবাদ সম্মেলনে জায়েদ খানের বিরুদ্ধে ‘টাকা দিয়ে ভোট কেনার’ অভিযোগও করেন। অভিযোগগুলো তিনি লিখিতভাবে নির্বাচন কমিশনের আপিল বোর্ডে জানান। এরপর আপিল বোর্ডকে বিষয়টি সুরাহা করার দায়িত্ব দেয় সমাজকল্যাণ মন্ত্রণালয়।

আজ শনিবার বিকালে বৈঠক ডাকে আপিল বোর্ড। বৈঠকে নিপুণ অংশ নিলেও জায়েদ খান উপস্থিত ছিলেন না। তার অনুপস্থিতিতেই সোহানুর রহমান সোহান আপিল বোর্ডের রায় ঘোষণা করে বলেন, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান থাকছেন না। নির্বাচনে অনিয়ম করার অভিযোগে তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। তার পরিবর্তে অপর প্রার্থী নিপুণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

এদিকে জায়েদ খান ও আপিল বোর্ডের অপর সদস্য মোহাম্মদ হোসেন জেমির দাবি- আপিল বোর্ডের মেয়াদ গত ২৯ জানুয়ারি শেষ হয়েছে। স্বাভাবিক কারণে আপিল বোর্ড এই রায় দিতে পারেন না বলে তারা মনে করেন।শিল্পী সমিতির নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৪২৮ জন। ভোট দিয়েছেন ৩৬৫ জন। তাদের প্রদত্ত ভোটেই নতুন নেতৃত্ব এসেছে সংগঠনটিতে। নির্বাচনে ১৯১ ভোট পেয়ে সভাপতি পদে জয়ী হন ইলিয়াস কাঞ্চন। তার প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছিলেন জায়েদ খান। তিনি পেয়েছেন ১৭৬ ভোট। একই পদে তার প্রতিদ্বন্দ্বী নায়িকা নিপুণ ১৩ ভোটে হেরে যান।  
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK