বুধবার, ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৪:৪৭
ব্রেকিং নিউজ

জনগণের কাছে না যেয়ে বিএনপি বিদেশিদের কাছে যায় : ওবায়দুল কাদের

জনগণের কাছে না যেয়ে বিএনপি বিদেশিদের কাছে যায়  :  ওবায়দুল কাদের

উত্তরণবার্তা প্রতিবেদক : বিএনপি জনগণের কাছে না যেয়ে বিদেশি ও বিদেশি দূতাবাসের কাছে যায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ২ ফেব্রুয়ারি বুধবার সচিবালয়ে ব্রিফিংকালে এ মন্তব্য করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নতজানু, ভঙুর ও পরনির্ভর একটি রাজনৈতিক দল। বিএনপি দেশের বিরুদ্ধে লবিস্টের নিয়োগের বিষয়টি প্রথমদিকে অস্বীকার করলেও এখন স্বীকার করছে, এখন তারা বলছেন প্রবাসী একজন বাংলাদেশি এ কাজ করছেন। বিএনপি নেতারা বলেছেন এ ধরনের কার্যক্রম তাদের নৈতিক সমর্থন আছে এবং তারা এতে তাদের সংহতি প্রকাশে সবকিছু স্পষ্ট হয়।
 
ওবায়দুল কাদের আরও বলেন, যারা জীবন্ত মানুষকে পেট্রোল বোমায় পুড়িয়ে মারে, সংখ্যালঘুদের ওপর নির্যাতনের স্টিম রোলার চালায়, হাওয়া ভবনের নামে অনিয়ম আর লুটপাট চালায় তারাই আজ মানবাধিকারের কথা বলে যা শুনলে হাসি পায়। আন্দোলন ও নির্বাচনে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি আবার লুটপাটের নেশায় ক্ষমতায় যেতে বিদেশিদের হস্তক্ষেপ চায়। এটি বিএনপির মতো মেরুদণ্ডহীন এবং জনগণের সাথে সম্পর্কহীন রাজনৈতিক দলের পক্ষেই সম্ভব।
 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অভিযোগ করেন, বিদেশে বিএনপি শুধু মিলিয়ন ডলার খরচ করে লবিস্ট ফার্ম নিয়োগ করেনি, তারা এফবিআইকে ভাড়া করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে কিডন্যাপ করার ষড়যন্ত্র করেছিলো। সজীব ওয়াজেদ জয়কে ‘ফিজিক্যালি হার্ম’ করার পরিকল্পনা প্রমাণিত হয় যুক্তরাষ্ট্রের বসবাসরত বিএনপি কর্মী রিজভী আহমেদ সিজারের বিরুদ্ধে। মামলা চলাকালীন সময়ে রিজভী আহমেদ সিজার আদালতে জানায় যে, তিনি এবং তার সহযোগী ইয়োহানেস থেলার মিলে সজীব ওয়াজেদ জয় ও তার পরিবারের সদস্যদের অপহরণ করার উদ্দেশে তথ্য সংগ্রহ করার জন্য একজন এফবিআই স্পেশাল এজেন্টকে ঘুষ দেয়। এই কাজের জন্য বিএনপির হাইকমান্ড থেকে সাড়ে চার কোটি টাকা পুরস্কার হিসেবে পাওয়ার প্রতিশ্রুতি পেয়েছিলো মার্কিন যুক্তরাষ্ট্রের আদালতের নথিতে যা লিপিবদ্ধ আছে। এই বিষয়ে বিভিন্ন আন্তর্জাতিক মাধ্যমে সংবাদ প্রকাশিত হয় বলেও জানান ওবায়দুল কাদের।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ
আরও সংবাদ