শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৬:৪৫
ব্রেকিং নিউজ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (আরএমইউ) শিক্ষার্থী, শিক্ষক ও সংশ্লিষ্ট অন্যান্যদেরকে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, কর্ম ও আত্মত্যাগের ব্যাপারে সুগভীর ধারণা দিতে বিশ্ববিদ্যালয়টিতে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে।কর্ণারটি বঙ্গবন্ধুর প্রতিকৃতি, ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, তাঁর জীবনের বিভিন্ন পর্যায়ের ছবি এবং তাঁর জীবন ও কর্মের উপর রচিত ২ শতাধিক বইয়ে সমৃদ্ধ। আরএমইউ’র ভাইস চ্যান্সেলর প্রফেসর এজেডএম মুস্তাক হোসেন প্রধান অতিথি হিসেবে ফিতে কেটে কর্ণারটির উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর রুস্তম আলি আহমেদ, ফ্যাকাল্টি ডিন প্রফেসর নওশাদ আলি,  প্রফেসর হাবিবুল্লাহ্ সরকার, প্রফেসর মাহবুবুর রহমান খান ও প্রফেসর এসএম আসাফউদ্দৌলা, পরিচালক ড. জাকির হোসেন ও ইঞ্জিনিয়ার সিরাজুম মনির, রেজিস্ট্রার প্রফেসর আনোয়ারুল কাদের, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর আনোয়ার হাবিব ও কলেজ পরিদর্শক প্রফেসর জাওয়াদুল হক। এই উদ্বোধনী অনুষ্ঠানে ভিসি জাতি-বিনির্মাণে অনুপ্রেরণা পেতে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম সর্ম্পকে জানতে সকলের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, সকল দেশপ্রেমিক মানুষেরই উচিৎ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করা। তাদেরকে খুব মনযোগ সহকারে বঙ্গবন্ধুর ভাষণও শোনা উচিৎ। মুস্তাক বলেন, ‘কতিপয় স্বাধীনতা বিরোধী ছাড়া দেশের সব মানুষই বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে এ দেশের স্বাধীনতা ছিনিয়ে আনেন। আর এজন্যই বাঙালি জাতি বঙ্গবন্ধুকে তাদের সবচেয়ে কাছের মানুষ মনে করে তাঁকে ‘বঙ্গবন্ধু’ উপাধিতে ভূষিত করেছে।’এ দেশের মহান মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধুর অবদান স্মরণ করতে গিয়ে তিনি বলেন, যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন এ দেশের মানুষের মন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম মুছে ফেলা যাবে না।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK