বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০১:৩২
ব্রেকিং নিউজ

চুয়েট স্থাপত্য বিভাগ পরিদর্শনে আইএবি প্রতিনিধি দল

চুয়েট স্থাপত্য বিভাগ পরিদর্শনে আইএবি প্রতিনিধি দল

উত্তরণবার্তা  প্রতিবেদক : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর স্থাপত্য বিভাগ পরিদর্শন করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অব আর্কিটেক্টস (আইএবি)-এর তিন সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধি দল। মূলত আইএবি কর্তৃক স্বীকৃতি বা এক্রিডিটেশন উপলক্ষে এই পরিদর্শন কার্যক্রম অনুষ্ঠিত হয়।পর্যবেক্ষক দলের মধ্যে ছিলেন : নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক স্থপতি হারুন-উর-রশিদ, ভিসতা আর্কিটেকচারাল কনসালটেন্টের প্রধান স্থপতি দেওয়ান শামসুল আরিফ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব)  মোহাম্মদ মাকসুদুর রহমান ভূঁইয়া।

এ সময় তাঁরা শিক্ষার্থীদের একাডেমিক কাজ পর্যবেক্ষণের সাথে সার্বিক সুযোগ-সুবিধা যেমন স্টুডিও, ক্লাসরুম, জুরি রুম, শিক্ষকদের রুম, লাইব্রেরি, ল্যাব ইত্যাদি পরিদর্শন করেন। পরে বিভাগের পক্ষ থেকে একটি ইন্ট্রোডাকটরি  প্রেজেন্টেশন উপস্থাপন করেন সহকারী অধ্যাপক বিপ্লব কান্তি বিশ্বাস। ডকুমেন্ট মূল্যায়ন ও ভেরিফিকেশনশেষে ফ্যাকাল্টি এবং এলামনাইদের সাথে প্রতিনিধি দলটি আলোচনা ও মতবিনিময় করেন।

পরে বিকাল সাড়ে ৩ টায় ভাইস চ্যান্সেলর কার্যালয়ে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন। এ সময় প্রতিনিধি দলের সাথে চুয়েটের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক  ড. মোহাম্মদ কামরুল হাছান, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান, পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আসিফুল হক, স্থাপত্য বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলাম, বর্তমান বিভাগীয় প্রধান কানু কুমার দাশ উপস্থিত ছিলেন। মতবিনিময়কালে ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশ (আইএবি) কর্তৃক চুয়েট স্থাপত্য বিভাগ অতি শিগগিরই স্বীকৃতি পাবে বলে উপস্থিত সবাই আশাবাদ ব্যক্ত করেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK