শনিবার, ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০২:১৩
ব্রেকিং নিউজ

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১

উত্তরণবার্তা ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৬৯ জন এবং মারা গেছেন একজন। এ নিয়ে করোনায় মোট মারা গেলেন ২৮ হাজার ১৭ জন এবং শনাক্ত হলেন ১৫ লাখ ৭৮ হাজার ৮১৯ জন।   বুধবার (৮ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। অধিদফতর জানাচ্ছে, করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৪৯ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ হলেন ১৫ লাখ ৪৩ হাজার ৭৪০ জন।
 
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৬৬টি, আর পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৫২টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ১০ লাখ ৮২ হাজার ৯৫৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৮ লাখ ৫৪ হাজার ৭০৮টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩২ লাখ ২৮ হাজার ২৪৬টি। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার এক দশমিক ৩৪ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ২৫ শতাংশ। 
 
২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি নারী। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৯৪ জন এবং নারী ১০ হাজার ৯৩ জন। মারা যাওয়া ওই নারীর বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে। তার বাড়ি চট্টগ্রাম বিভাগে। তিনি সরকারি হাসপাতালে মারা গেছেন।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK