শনিবার, ০৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:২৭

শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে যেতে চায় বাংলাদেশ

শ্রীলংকাকে হারিয়ে ফাইনালে যেতে চায় বাংলাদেশ

উত্তরণবার্তা ডেস্ক : শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকশে চারজাতি ফুটবল টুর্নামেন্ট এখন চার দলের জন্যই উন্মুক্ত। বাংলাদেশ ও সিসেলস একটু সুবিধাজনক অবস্থানে থাকলেও সুযোগ রয়েছে মালদ্বীপ শ্রীলংকারও। মঙ্গলবার শেষ দুই ম্যাচের ফলই নির্ধারণ করবে কারা খেলবে এই টুর্নামেন্টের ফাইনালে। সিসেলসের বিপক্ষে ড্রয়ের পর মালদ্বীপের বিপক্ষে জয়- বাংলাদেশ দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে ফাইনালের পথে বেশ এগিয়ে। মঙ্গলবার শ্রীলংকার বিপক্ষে ড্র করলেই নিশ্চিত হবে ফাইনাল। বাংলাদেশ মারিও লেমোস ড্র নয়, ফাইনালে যেতে চান শ্রীলংকাকে হারিয়েই।
 
সোমবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের পর্তুগিজ কোচ বলেছেন, ‘এটা আমাদের শেষ ম্যাচ। আমরা এমন একটা অবস্থানে আছি, ফাইনালে যেতে হলে এক পয়েন্ট লাগবে। প্রতিটি দিকেই দৃষ্টি দিচ্ছি এবং জয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি আমরা।' বাংলাদেশ কোচ বলেছেন, ‘শুরু থেকেই বলে আসছি প্রতিটি ম্যাচই ভিন্ন। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি ভিন্ন রকম হবে। এই ম্যাচের জন্য আমরা ভিন্নভাবে প্রস্তুতি নিয়েছি। শ্রীলঙ্কা প্রথম ম্যাচে ভালো করেনি। কিন্তু এটা ভিন্ন ম্যাচ এবং সবকিছুই বদলে যেতে পারে, যদি তারা আমাদেরকে হারাতে পারে এবং ফাইনালে উঠতে পারে। তখন তাদের আগের দুই ম্যাচের কথা কেউ মনে রাখবে না।'
 
দীর্ঘ ১৮ বছর পর মালদ্বীপকে হারিয়েছে বাংলাদেশ। এর কৃতিত্ব নিশ্চয়ই লেমোসের। কী এমন যাদু ছিল অন্তবর্তীকালীন এই কোচের? ‘আমরা চেয়েছি প্রত্যেকে নিজের দায়িত্বটা পালন করতে। কোনো অজুহাত নয়, নিজের কাজটা করে যাওয়ার দিকে গুরুত্ব দিয়েছি। যদি আপনি দায়িত্ব পালন করতে না পারেন, তাহলে আপনাকে দায় নিতে হবে। ছেলেদের বলেছি নিজের খেলাটা খেলতে সেরাটা দিতে। এ পর্যন্ত যেটুকু তারা দিতে পেরেছে, তা নিয়ে আমি খুশি। এখন আমিও আরও বেশি চাই। আগামীকালের ম্যাচটি আরও গুরুত্বপূর্ণ। আমি আরও বেশি চাই ছেলেদের কাছে'- বলেছেন মারিও লেমোস।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK