রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:৫৬
ব্রেকিং নিউজ

নদীবন্দরে ইলিশ উৎসব

নদীবন্দরে ইলিশ উৎসব

উত্তরণ বার্তা প্রতিবেদক : ‘নিয়ম মেনে ইলিশ ধরি, সমৃদ্ধির পথে এগিয়ে চলি’- স্লোগানে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ফেরিঘাটের নদীবন্দরে ইলিশ উৎসব অনুষ্ঠিত হয়েছে। সামাজিক সংগঠন ‘প্রজন্ম বিক্রমপুরের’ আয়োজনে আজ শুক্রবার (২৭ নভেম্বর) দুপুর ১২টায় শোভাযাত্রার মধ্য দিয়ে উৎসব শুরু হয়। আর সন্ধ্যায় বাউল গানের আসরের মধ্য দিয়ে শেষ হয়। এর পৃষ্টপোষকতা করে ব্যাংক এশিয়া।

মেলা উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয় শিমুলিয়া নদীবন্দর মাঠ। পদ্মার সুস্বাদু ইলিশ কিনতে শত শত মানুষ মেলায় ছুটে আসে। যারা ইলিশ উৎসব উপলক্ষে শিমুলিয়া ঘাটে এসেছেন, তাদের বাড়তি পাওনা ছিলো পদ্মা সেতু দেখার সুযোগ। আজ সেতুর ৩৯তম স্প্যান উঠেছে। ডিসেম্বরের মধ্যে মূল সেতুর নির্মাণকাজ শেষ হবে।

ইলিশের উৎসবে ৩৪টি স্টল আর একটি প্যাভিলিয়ন অংশ নেয়। প্রত্যেক স্টলে ছিলো ইলিশ সমারোহ। তবে ইলিশের সঙ্গে পদ্মার পাঙ্গাস, আইড়, কুডাল মাছও নিয়ে আসেন বিক্রেতারা। সেখান তাজা ইলিশ ভাজা খাওয়ার সুযোগও ছিলো। স্টলে জেলে ও আড়তদারদের কাছ থেকে সুলভ মূল্যে ইলিশ কিনেছেন ক্রেতারা। আয়োজক কমিটির আহ্বায়ক ও মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক মীর নাসির উদ্দিন উজ্জ্বল বলেন, জাতীয় সম্পদ ইলিশ রক্ষায় ক্রেতা-বিক্রেতাদের মাঝে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ইলিশ উৎসবের আয়োজন করা হয়েছে।  

উত্তরণ বার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ