বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:৫১

এসএসসির ফরম পূরণের সময় জানল জেএসসিতে ফেল

এসএসসির ফরম পূরণের সময় জানল জেএসসিতে ফেল

উত্তরণবার্তা প্রতিবেদক : নবম ও দশম শ্রেণিতে দুই বছর যথারীতি লেখাপড়া করে ক্লাস ও টেস্ট পরীক্ষায় পাশ করেছে মোসাদ্দেক আলী। কিন্তু এসএসসি পরীক্ষার ফরম ফিলাপ করতে গিয়ে জানতে পারল সে জেএসসিতে ফেল। এমন ঘটনা ঘটেছে সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী উচ্চবিদ্যালয়ে।

একই ঘটনা ঘটেছে বোতলাগাড়ী মাঝাপাড়ার রমজান আলীর ছেলে শরিফুল ইসলাম ও নাজমুল হকের ছেলের ক্ষেত্রে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে ঐ শিক্ষার্থী ও তার অভিভাবকরা। মোসাদ্দেকের বাবা মো. জামিল উদ্দিন জানান, তার ছেলে মোসাদ্দেক এবার এসএসসি পরীক্ষার্থী। কিন্তু কয়েক দিন আগে স্কুল থেকে জানানো হয় সে পরীক্ষা দিতে পারবে না। কারণ অষ্টম শ্রেণিতে জেএসসি পরীক্ষায় এক বিষয়ে সে ফেল করেছিল।

তাহলে সে এতদিন কি করে ক্লাস ও টেস্ট পরীক্ষায় অংশগ্রহণ করেছে তা তারা বলছে না। নবম শ্রেণিতে ভর্তির সময় কেন তার কাগজপত্র না দেখেই তাকে দশম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করানো হলো? এমন প্রশ্নের জবাবে স্কুলের অফিস সহকারী রাসেদুল ইসলাম বলেন, এটা মিসটেক হয়েছে। অনেক সময় এমন হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেহানা ইয়াসমিন জানান, এ ধরনের কোনো বিষয় তার জানা নেই। এমন হয়ে থাকলে তা তদন্ত করতে হবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK