শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১০:২৪
ব্রেকিং নিউজ

আজও দুই ঘণ্টার সেবা-বিভ্রাট ক্ষমা চাইল ফেসবুক

আজও দুই ঘণ্টার সেবা-বিভ্রাট  ক্ষমা চাইল ফেসবুক

উত্তরণবার্তা ডেস্ক : আজ শুক্রবার ফের দুই ঘণ্টার ব্যবহার-ব্যাঘাত ঘটেছে ফেবসুক মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে। আরেকটি ত্রুটিপূর্ণ কনফিগারেশন পরিবর্তনের জন্য এমনটি হয়েছে বলে জানায় ফেসবুক। প্রতিষ্ঠানটি নিশ্চিত করেছে সর্বসাম্প্রতিক এই ব্যাঘাতে তাদের সোশাল মিডিয়া সেবা (ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার) প্রভাবিত হয়েছে। আর সপ্তাহে এ নিয়ে দুবার এমনটি ঘটায় ব্যবহারকারীদের কাছে ক্ষমা চেয়েছে সোশাল মিডিয়া জায়ান্ট ফেসবুক। 
 
'তাঁদের কাছে নীরবে ক্ষমা চেয়ে নিচ্ছি যাঁরা কয়েক ঘণ্টা আমাদের সোশাল মিডিয়া হ্যান্ডেলগুলোতে ঢুকতে পারছিলেন না।' ফেসবুক বলছে, 'আমরা এর মধ্যেই সমস্যাটির সমাধান করেছি। আশা করছি সবকিছু আগের মতোই হয়ে গেছে।' গতকালের ঘটনায় অনেক ব্যবহারকারী তাঁদের ইনস্টাগ্রাম ফিডে কোনো ছবি আপ দিতে পারেননি, সেই সঙ্গে অনেকে তাঁদের ফেসবুক মেসেঞ্জারে করতে পারেননি মেসেজ আদান-প্রদান।
 
সপ্তাহে দ্বিতীয়বার এমনটি ঘটায় অনেক সোশাল মিডিয়া ব্যবহারকারী মাইক্রোব্লগিং সাইট ট্যুইটারে নানারকম রসালো মন্তব্য নিয়ে হাজির হন। একজন লেখেন, 'মনে হয় সপ্তাহে তিন দিন কাজ করছে ফেসবুক। সোম আর শুক্রবার বুঝি শাটডাউন?' ইনস্টাগ্রাম তাদের ব্যবহারকারীদের ধৈর্য ধরার জন্য ধন্যবাদ দিয়েছে।
 
গত সোমবার সোশাল মিডিয়া জায়ান্ট ফেসবুক প্রায় ছয় ঘণ্টার একটি ব্যবহার-ব্যাঘাতের জন্য 'ত্রুটিপূর্ণ কনফিগারেশন পরিবর্তন'-কে দায়ী করে। এ ঘটনায় সাড়ে তিন শ কোটি ফেসবুক ব্যবহারকারী তাদের সোশাল মিডিয়া হ্যান্ডেলে অ্যাকসেস নিতে পারেননি। সেই সঙ্গে অবরুদ্ধ ছিল হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং মেসেঞ্জার পরিষেবাও। সূত্র : রয়টার্স
উত্তরণবার্তা/সাব্বির
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ