শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:১১
ব্রেকিং নিউজ

সপ্তাহে কোন শ্রেণির ক্লাস কত দিন

সপ্তাহে কোন শ্রেণির ক্লাস কত দিন

উত্তরণবার্তা প্রতিবেদক : করোনা মহামারির কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। সরকারের সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ১১ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। তবে, ৫ সেপ্টেম্বর রবিবার আন্তঃমন্ত্রণালয়ের সভা শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আর বাড়ছে না।

দীর্ঘদিন ছুটি থাকার পর অবশেষে ১২ সেপ্টেম্বর থেকেই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, করোনাসংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পক্ষে মত দিয়েছে। ১১ সেপ্টেম্বর পর্যন্ত যে ছুটি রয়েছে তা আর বাড়ানো হবে না। সংক্রমণের হার কমতে শুরু করেছে। আমরা ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেবো।

১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান খোলা যাবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। তবে দেশের করোনা পরিস্থিতি এখনও পুরোপুরি শেষ না হওয়ায় সব শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস নেওয়া সম্ভব হবে না। সেক্ষেত্রে পঞ্চম, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সপ্তাহে প্রতিদিনই ক্লাস নেওয়া হবে। বাকিদের সপ্তাহে একদিন করে ক্লাস নেয়া হবে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ