মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:১১

বঙ্গবন্ধুর নাম মহাকাশে স্থাপিত হয়েছে : পলক

বঙ্গবন্ধুর নাম মহাকাশে স্থাপিত হয়েছে  :  পলক

উত্তরণবার্তা ডেস্ক : বঙ্গবন্ধুর নাম আজকে শুধু বাংলাদেশ বা বিশ্বের ইতিহাসে নয়, মহাকাশে স্থাপিত হয়েছে, যেখান থেকে কেউ কোনো দিন মুছে ফেলতে পারবে না বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ১৫ আগস্ট রবিবার নাটোরের সিংড়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পক্ষ থেকে পাঠানো এক সংবা বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে পলক বলেন, ইতিহাস পর্যালোচনা করলে বিশ্বের ইতিহাসে ১৫ আগস্টের চেয়ে কষ্টদায়ক, মর্মান্তিক, অমানবিক আর দ্বিতীয়টি খুঁজে পাওয়া যাবে না।প্রতিমন্ত্রী বলেন, প্রতিহিংসার প্রতিযোগিতা থেকে বেরিয়ে ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় সংগঠনের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। পলক বলেন , বঙ্গবন্ধু তার সাহসীকতা, দূরদর্শীতা এবং প্রজ্ঞা দিয়ে হাজার বছরের পরাধীনতার গ্লানি মুছে দিয়ে দীর্ঘদিনের শোসন, নির্যাতনের অবসান ঘটিয়ে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র যুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। ধাপে ধাপে স্বাধীকার আন্দোলন থেকে স্বাধিকার আন্দোলনের জন্য প্রস্তুত করেছিলেন।

নয় মাসের সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে জাতির পিতার নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বাংলাদেশের মানুষকে উন্নত জীবন দিতে বঙ্গবন্ধু সারাটি জীবন আদর্শ ও লক্ষ্য পূরণের জন্য নিজের সকল সুখ-সাচ্ছন্দ বিসর্জন দিয়ে নিজেকে আত্মনিয়োগ করেছিলেন বলে তিনি উল্লেখ করেন। সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ অহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সাবেক চেয়ারম্যান নবি উদ্দিন, আবদুল ওয়াদুদ মোল্যা, সরফরাজ নেওয়াজ বাবু, কামরুল হাসান কামরান, শামীমা হক রোজী, আঞ্জুমান আরা, শরিফুল ইসলাম শরিম, মাহবুবুল আলম।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ