শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:২৫
ব্রেকিং নিউজ

নোয়াখালীতে কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স উদ্বোধন

নোয়াখালীতে কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স উদ্বোধন

উত্তরণ বার্তা প্রতিবেদক :  নোয়াখালীতে কিডনি রোগীদের উন্নত চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল ও নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজ হাসপাতালের কিডনি বিভাগের প্রধান ডা. ফজলে এলাহী খানের তত্ত্বাবধানে জেলা সদর হাসপাতাল পর্যায়ে দেশের প্রথম কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্স ও নেফ্রোলজি বিভাগের উদ্বোধন করা হয়েছে। নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য একরামুল করিম চৌধুরী এবং সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন কমপ্লেক্সটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 
 
উদ্বোধনী অনুষ্ঠানে আবদুল মালেক উকিল মেডিক্যাল কলেজের কিডনি বিভাগের প্রধান ও নোয়াখালী জেলা স্বাচিপের সভাপতি ডা. ফজলে এলাহী খানের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সেতু বিভাগের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান, সিভিল সার্জন ডা. মাছুম ইফতেখার, ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল নোয়াখালীর সহকারী পরিচালক ডা. হাসিনা জাহান, জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান প্রমুখ। অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জাম সম্বলিত এই কিডনি ডায়ালাইসিস ইউনিটে স্বল্পমূল্যে কিডনি রোগীদের পরীক্ষা-নিরীক্ষাসহ উন্নত চিকিৎসা সেবার ব্যবস্থা রাখা হয়েছে। এই কমপ্লেক্সে প্রতিদিন তিন শিফটে বর্হিঃবিভাগে ৬০ এবং ভর্তি ২০ জন মিলিয়ে মোট ৮০ জন রোগীকে কিডনি ডায়ালাইসিস সেবা দেওয়া হবে।
 
 এছাড়া, হেপাটাইটিস বি ও সি পজেটিভ রোগীদের জন্য আলাদাভাবে চিকিৎসার ব্যবস্থা রাখা হয়েছে। উল্লেখ্য, কিডনি ডায়ালাইসিস ইউনিটের সঙ্গে ১৬ শয্যা বিশিষ্ট শীতাতাপ নিয়ন্ত্রিত মডেল কিডনি ওয়ার্ড, হেপাটাইটিস বি ও সি পজিটিভ রোগীদের জন্য ডেডিকেটেড ডায়ালাইসিস ইউনিট, অত্যাধুনিক প্যাথলজিক্যাল ল্যাব, মিনি ওটি ও কিডনি রোগীদের জন্য স্পেশাল কেয়ার ইউনিট সংযোজন করে কিডনি ডায়ালাইসিস কমপ্লেক্সে রুপান্তর করা হয়।
উত্তরণ বার্তা/নাছির/দীন

  মন্তব্য করুন
     FACEBOOK