বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:০৬

কঠোর লকডাউনে শেয়ারবাজার খোলা ১০টা থেকে ১টা

কঠোর লকডাউনে শেয়ারবাজার খোলা ১০টা থেকে ১টা

উত্তরণবার্তা প্রতিবেদক : আগামী ১ থেকে ৭ জুলাই পর্যন্ত কঠোর লকডাউনে সীমিত পরিসরে খোলা থাকবে দেশের উভয় শেয়ারবাজার। এ সময়কালে শেয়ারবাজারে লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে। ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে শেয়ারবাজার খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
 
বুধবার (৩০ জুন) শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘লকডাউনে ব্যাংকিং কার্যক্রম চালু রাখাবে বাংলাদেশ ব্যাংক। তাই বিনিয়োগকারীদের স্বার্থে ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সঙ্গতি রেখে শেয়ারবাজারের লেনদেন চালু থাকবে। লকডাউনেও শেয়ারবাজারের লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে।’
 
বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্তে বলা হয়, কঠোর লকডাউনের মধ্যেও ব্যাংকিং কার্যক্রম পরিচালনার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। ১ থেকে ৭ জুলাই পর্যন্ত ব্যাংকের লেনদেন হবে সকাল ১০টা থেকে দুপুর ১.৩০টা পর্যন্ত চলবে। আর লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রমের জন্য বিকেল ৩টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। বুধবার (৩০ জুন) সরকারের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত দেশের সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিস বন্ধ থাকবে। সড়ক, রেল ও নৌ পথে গণপরিবহন ও যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে স্বাস্থ্যবিধি মেনে নিজস্ব ব্যবস্থাপনায় শিল্পকারখানা চালু রাখা থাকবে। এছাড়াও ব্যাংকিং সেবা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে। সেই অনুযায়ী কেন্দ্রীয় ব্যাংক সিদ্ধান্ত নিয়েছে।
উত্তরণবার্তা/সাব্বির
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ