শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৭:১৯
ব্রেকিং নিউজ

সাতক্ষীরায় দ্বিতীয় দফার লকডাউন শুরু

সাতক্ষীরায় দ্বিতীয় দফার লকডাউন শুরু

উত্তরণ বার্তা প্রতিবেদক : করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সাতক্ষীরায় দ্বিতীয় দফায় আরও এক সপ্তাহ লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। ১২ জুন শনিবার ধেকে আগামী ১৮ জুন রাত ১২টা পর্যন্ত এ লকডাউন বলবৎ থাকবে। দ্বিতীয় দফার লকডাউনের প্রথম দিনে করোনার ঊর্ধ্বমুখী গতি ঠেকাতে সকাল থেকে পুলিশ সাতক্ষীরা শহরের বিভিন্ন পয়েন্টে ব্যারিকেড দিয়ে চেকপোস্ট বসিয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে মাঠে কাজ করছেন জনপ্রতিনিধিরা। তার পরও নানা অজুহাতে লোকজন বাড়ির বাইরে বের হচ্ছেন। তবে, তাদের বাড়িতে রাখতে প্রশাসন আরো কঠোর অবস্থানে রয়েছে। চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। প্রশাসনের কঠোর নজরদারীর মধ্যেও হাসপাতাল গুলোতে রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে।
সীমান্ত জেলা সাতক্ষীরায় প্রতিদিনই করোনা শনাক্তের হার বাড়ছে, একই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। প্রথম দফার লকডাউনের শেষ দিনে জেলায় ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে একজন ও করোনা উপসর্গ নিয়ে আরও ৩ জন মারা গেছেন। শুক্রবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জনের শরীরে করোনা পজেটিভ এসেছে। যার শতকরা হার ৩৬.১৯ শতাংশ। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৪০ জন নতুন রোগীসহ ১৩৬ জন ভর্তি রয়েছেন। এ জন্য হাসপাতাল কর্তৃপক্ষ বেডের সংখ্যা ৮৭ থেকে বাড়াতে বাড়াতে ১৩৫ টি করলেও তাতে সংকুলান হচ্ছে না। ফলে আরও ১৫টি বেড বাড়ানো হবে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. কুদরত-ই-খোদা।
মেডিকেল কলেজ হাসপাতালে ১৩৬ জন রোগীর মধ্যে ৯৯ জন করোনা উপসর্গ ও ৩৭ জন করোনা পজেটিভ নিয়ে ভর্তি রয়েছেন। এছাড়া সাতক্ষীরা সদর হাসপাতালে ২৮ জন রোগীর মধ্যে ২২ জন করোনা পজেটিভ ও বাকি ৬ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। সব মিলিয়ে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে জেলায় মোট ৬৪৭ জন করোনা রোগি ভর্তি রয়েছে। এরমধ্যে ৫৯ জন দুটি সরকারি হাসপাতালে ও ৫৮৮ জন বেসরকারি হাসপাতাল ও বিভিন্ন উপজেলায় চিকিৎসা নিচ্ছেন।
করোনা উপসর্গ নিয়ে ১১ জুন পর্যন্ত জেলায় মারা গেছেন ২৪৪ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৫১ জন।
উত্তরণ বার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK