প্রধানমন্ত্রীর ফ্লাইটে অনিয়ম, লিখিত রিপোর্টের নির্দেশ     অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য সরকার কাজ করছে: প্রধানমন্ত্রী     রোহিঙ্গা শিশুদের অধিকার নিশ্চিতে মিয়ানমারেও বিনিয়োগ চান শেখ হাসিনা     চট্টগ্রামে ট্রাকের ধাক্কায় নিহত ৫     ইলিশের উৎপাদন ৫ লাখ টন ছাড়াবে     ভোট দিলে ক্ষমতায় থাকবো, না দিলে থাকবো না: শেখ হাসিনা     রোহিঙ্গা সংকট নিরসনে প্রধানমন্ত্রীর ৩ সুপারিশ     ৬০২ পণ্য আমদানিতে শুল্ক হ্রাস সুবিধা    

বিকালের নাশতায় চিকেন শর্মা রোল

  জুলাই ০৮, ২০১৮     ৫৩     ১১:১৪ পূর্বাহ্ন     বিনোদন
--

উত্তরণবার্তা  লাইফস্টাইল ডেস্ক  : চিকেন শর্মা রোল স্ন্যাকস হিসেবে বেশ সুস্বাদু একটি খাবার। খুব অল্প সময়েই তৈরি করা যায় এই মজাদার রেসিপি। বিকালের নাশতায় চিকেন শর্মা রোল চিকেন শর্মা রোল খেতে পারেন চিকেন শর্মা রোল।

আসুন দেখে নেই কীভাবে তৈরি করবেন চিকেন শর্মা রোল।

উপকরণ

মুরগির মাংস—২৫০ গ্রাম, পেঁয়াজ—এক কাপ, টমেটো—এক কাপ, আদা ও রসুনের পেস্ট—এক চামচ, মরিচ—আটটি, গাজর—হাফ কাপ ক্যাপসিকাম—হাফ কাপ সোয়া সস—এক চামচ।

টমেটো সস—এক চামচ, চিলি সস—এক চামচ, পিঠা রুটি—পাঁচটি, ধনে পাতা—হাফ কাপ, তেল, লবণ পরিমাণমতো।

প্রণালী

একটি প্যানে পরিমাণমতো তেল নিয়ে তাতে পেঁয়াজ, মরিচ, আদার পেস্ট, রসুনের পেস্ট, টমেটো, গাজর ও ক্যাপসিকাম দিন। উপকরণগুলো ভালো করে নাড়ুন। তারপর তাতে সবকটি সস দিয়ে আবার ভালো করে মেশান।

একটা প্রেশার কুকারে মুরগির মাংস নিয়ে ভালো করে রান্না করে নিন। মাংস রান্না হয়ে গেলে ছোট ছোট টুকরো করে নিন। এবার প্যানে বাকি উপকরণগুলোর সঙ্গে মুরগির মাংসটা যোগ করুন।

তারপর তাতে পরিমাণমতো লবণ, ধনে পাতা এবং বাকি সবজিগুলো দিয়ে ভালো করে নাড়ুন। চিকেনের এই তরকারির ওপর এবার পরিমাণমতো চিজ ছড়িয়ে দিন। এবার পিঠা রুটি নিন।

এক চামচ মাংসের তরকারি নিয়ে পিঠা রুটির মধ্যে দিয়ে দিন। এবার পিঠা রুটিগুলো রোল করে কাগজে মুড়িয়ে ফেলুন। আপনার চিকেন শর্মা রোল তৈরি পরিবেশনের জন্য।

উত্তরণবার্তা/এআর



নতুন লুকে আমির খান!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

অবশেষে শুটিংয়ে ফিরলেন বুবলী!

  সেপ্টেম্বর ২৫, ২০১৮

নতুন আর্জেন্টিনা পুরনো ব্রাজিল

  সেপ্টেম্বর ০৭, ২০১৮     ৭৮১০

যমজ লাল্টু-পল্টুর দাম ২০ লাখ

  আগস্ট ১২, ২০১৮     ৪৫৪৫

রাশিয়া বিশ্বকাপ ফুটবলের সূচি

  জুন ০৬, ২০১৮     ৪২৩৫

পুরনো খবর